প্রকাশিত : ৭ মার্চ, ২০২০ ১৪:০৭

দ্বিতীয় ম্যাচেও জয় দিয়ে সিরিজ জিতল উইন্ডিজরা

অনলাইন ডেস্ক
দ্বিতীয় ম্যাচেও জয় দিয়ে সিরিজ জিতল উইন্ডিজরা

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হলেও তার পাল্টা জবাব দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও দিয়ে দিল ক্যারিবীয়রা। দ্বিতীয় ম্যাচেও আন্দ্রে রাসেলের বিধ্বংসী ব্যাটিংয়ে শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারায় ওয়েস্ট ইন্ডিজ। ফলে ২-০ ব্যবধানে সিরিজ জিতে উইন্ডিজরা। এর আগে প্রথম ম্যাচে শ্রীলংকাকে ২৫ রানে হারায় ক্যারিবীয়রা।

গতকাল শুক্রবার পাল্লেকেলেতে টস হেরে প্রথমে ব্যাট করা শ্রীলঙ্কা নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৫৫ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে রাসেলের ১৪ বলে অপরাজিত ৪০ রানের সুবাদে তিন ওভার বাকি থাকতেই ১৫৮ করে জয়ের বন্দরে পৌঁছে যায় সফরকারীরা।

১৫৬ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ওপেনার লেন্ডন সিমন্সকে দ্রুত হারায় ওয়েস্ট ইন্ডিজ। ব্যক্তিগত ৯ রানে অ্যাঞ্জেলো ম্যাথিউসের বলে বোল্ড হন তিনি। তবে আরেক ওপেনার ব্র্যান্ডন কিং ২১ বলে ৬টি চার ও ২টি ছক্কায় ৪৩ করে বিদায় নেন। মাঝে রোভম্যান পাওয়েল ১৭ করে ফেরেন।

কিন্তু শিমরন হেটমায়ার ও আন্দ্রে রাসেল শেষ পর্যন্ত অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন। হেটমায়ার ৪২ বলে ৪৩ রানে থাকেন। কিন্তু রাসেল খেলেন ৪০ রানের বিধ্বংসী ইনিংস। মাত্র ১৪ বলে ৬টি বিশাল ছক্কায় ইনিংসটি সাজান।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ক্যারিবীয় বোলারদের তোপে লঙ্কান ব্যাটসম্যানদের কেউই ব্যক্তিগত ইনিংস বড় করতে পারেননি। শেষ দিকে দাসুন শানাকার অপরাজিত ২৪ বলে ৩১ ও থিসারা পেরেরার ১৩ বলে ২১ রানে দলটি দেড়শ রান পার করে।

২টি উইকেট নেন ফ্যাবিয়ান অ্যালেন। আর একটি করে উইকেট ভাগাভাগি করেন শেলডন কোটরেল, ওশানে টমাস ও ডোয়েন ব্রাভো।

উপরে