প্রকাশিত : ১০ মার্চ, ২০২০ ১৩:৪৯

কোহলিদের সঙ্গে হাত মেলানো নিষেধ প্রোটিয়াদের

অনলাইন ডেস্ক
কোহলিদের সঙ্গে হাত মেলানো নিষেধ প্রোটিয়াদের

করোনাভাইরাস আতঙ্কের মধ্যেই ওয়ানডে সিরিজ খেলতে ভারতে অবস্থান করছে দক্ষিণ আফ্রিকা। তিন ম্যাচের এই সিরিজ প্রথম ম্যাচটি ১২ মার্চ বসবে ধর্মশালায়। ১৫ মার্চ লক্ষ্ণৌতে দ্বিতীয় আর ১৮ মার্চ সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ বসবে কলকাতায়।

করোনাভাইরাস সংক্রমণ থেকে দলকে সতর্ক রাখতে ক্রিকেট সাউথ আফ্রিকার চিফ মেডিকেল অফিসার ডা. সুহেব মঞ্জরা এসেছেন ভারত সফরে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও), ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (বিসিসিআই) এবং ভারতে নিজেদের দূতাবাসের সঙ্গে কথা বলে ক্রিকেট দলকে ভারতে পাঠানোর ছাড়পত্র দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।

প্রোটিয়াদের কোচ মার্ক বাউচার জানিয়েছেন সফরে আসা সদস্যদের কঠোরভাবে কয়েকটি নির্দেশনা মেনে চলতে বলা হয়েছে।

তিনি বলেন, ‘হাত মেলাতে নিষেধ করা হয়েছে। আশা করি চিকিৎসকদের পরামর্শ মেনে চললে বড় কোনও ক্ষতি হবে না আমাদের।’

কুইন্টন ডি’ কক নেতৃত্বাধীন দলটিকে পর্যবেক্ষণে রাখার জন্য সারাক্ষণ থাকবে এক দল চিকিত্সক।

বাউচার বলেন, আমাদের সঙ্গে চিকিত্সক দল সব সময় থাকছেন। আমরা সবাই বিষয়টি নিয়ে সচেতন। তাদের যদি মনে হয় কোনও ঝুঁকি রয়েছে সেক্ষেত্রে দ্রুত তারা ব্যবস্থাগ্রহণ করবেন।

দক্ষিণ আফ্রিকা দল

কুইন্টন ডি কক (অধিনায়ক), টেম্বা বভুমা, রসি ফন ডার ডুসেন, ফাফ ডু প্লেসি,  কাইল ভেরেইনে, হেনরিক ক্লাসেন, ডেভিড মিলার, জন জন স্মাটস, আন্দিলে ফেলুকায়য়ো, লুঙ্গি এনগিডি, লুথো সিপম্লা, বউরান হেনড্রিকস, আনরিচ নর্টেজ, জর্জ লিন্ডে, কেশভ মহারাজ, জানেমান মালান।

ভারত দল 

বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, কেএল রাহুল, পৃথ্বী শ, ঋষভ পন্থ, মণীশ পাণ্ড্যে, শ্রেয়াস আয়ার, হার্দিক পান্ডে, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহাল, জসপ্রিত বুমরাহ, নভদীপ সাইনি, কুলদীপ যাদব ও শুভমান গিল।

উপরে