প্রকাশিত : ১১ মার্চ, ২০২০ ১২:১২

সন্ধ্যায় মুখোমুখি হচ্ছে বাংলাদেশ-জিম্বাবুয়ে

অনলাইন ডেস্ক
সন্ধ্যায় মুখোমুখি হচ্ছে বাংলাদেশ-জিম্বাবুয়ে

সিরিজের শেষ ও দ্বিতীয় টি-টোয়েন্টিতে বুধবার জিম্বাবুয়ের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬টায়।

সিরিজের ইতি টানার ম্যাচে টাইগারদের সুযোগ স্কোয়াডের গভীরতা পরখ করার। আর সম্মানজনক বিদায়ের প্রত্যাশায় সফরকারীরা।

একমাত্র টেস্ট ইনিংস ব্যবধানে জয়। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দাপটের সঙ্গে হোয়াইটওয়াশ। প্রথম টি-টোয়েন্টিও কমান্ডিং স্টাইলে জিতে নিয়েছে বাংলাদেশ। এবার সুযোগ সিরিজ হোয়াইটওয়াশ।

অনেক দিন পর টি-টোয়েন্টি মেজাজে খেলতে দেখা গেছে টাইগারদের। ব্যাটসম্যানদের পর, বোলাররাও ঠিক মতো পালন করেছেন নিজেদের দায়িত্ব।

আত্মবিশ্বাসী বাংলাদেশ শেষ ম্যাচে তাই নিজেদের বেঞ্চের শক্তি পরখ করতে পারে। সেক্ষেত্রে অভিষেক হতে পারে পেসার হাসান মাহমুদ ও বা-হাতি স্পিনার নাসুম আহমেদের। তবে ব্যাটিংয়ে লিটন-তামিমেই আস্থা রাখার সম্ভাবনা টাইগারদের।

এদিকে ছঁন্দ খুঁজে পাচ্ছে না জিম্বাবুয়ে। শেষ সিরিজে শ্রীলঙ্কার বিপক্ষে যে লড়াকু মনোভাব দেখিয়েছে বাংলায় এসে সেটা হারিয়ে খুঁজছে সফরকারীরা।

ফিল্ডিং দুর্বলতায় স্পষ্ট হয়েছে দলটির মনোযোগের ঘাটতি। শক্তির বিচারে টি-টোয়েন্টিতে ভাল করার সম্ভাবনা বেশি থাকলেও প্রথম ম্যাচে তাদের কোনোও পরিকল্পনাই কাজ করেনি।

তারপরও মিডল অর্ডার ব্যাটিংই মূল ভরসা জিম্বাবুয়ের। আর বোলারদের অকার্যকারীতা ও সঠিক দলীয় সমন্বয় সন্ধানে একাদশে পরিবর্তন নিশ্চিত রোডেশীয়দের।

উপরে