প্রকাশিত : ১৪ মার্চ, ২০২০ ১২:৫০

সিরিজ বাতিল, ভারত থেকে ফিরছে প্রোটিয়ারা

অনলাইন ডেস্ক
সিরিজ বাতিল, ভারত থেকে ফিরছে প্রোটিয়ারা

করোনাভাইরাসকে বৈশ্বিক মহামারী ঘোষণা দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।  বিশ্বের নানা প্রান্তে আক্রান্ত হচ্ছেন ক্রীড়াবিদরা। স্থগিত রয়েছে ফুটবল-ক্রিকেটসহ সব ধরনের ইভেন্ট। এবার বাতিল করার ঘোষণা এলো ভারত-দক্ষিণ আফ্রিকা ওয়ানডে সিরিজ।

তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টির কারণে বাতিল হয়। ধর্মশালায় একটি বলও মাঠে গড়ায়নি। বৃহস্পতিবার সিদ্ধান্ত হয়েছিল দর্শকশূন্য স্টেডিয়ামেই বাকি দুটি ম্যাচ খেলানো হবে। যদিও শুক্রবার বিকেলেই সিদ্ধান্ত বদলে বাতিল করা হলো সিরিজ।

এরই মধ্যে স্থগিত হয়ে গিয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগও (আইপিএল)। 

ভারতীয় ক্রিকেট সংস্থার (বিসিসিআই) এক কর্মকর্তার পিটিআইকে বলেছেন, ‘আইপিএল আমরা স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছি। এই পরিস্থিতিতে সিরিজটি বাতিল করা ছাড়া আর কো‌নও উপায় ছিল না।

ধর্মশালার পর দ্বিতীয় ওয়ানডে বসার কথা ছিল লখনৌতে। শুক্রবারই দুই দল পৌঁছে যায় সেখানে। রোববার দ্বিতীয় ম্যাচ খেলরা পর ১৮ মার্চ সিরিজের শেষ ম্যাচটি আয়োজন করার কথা ছিল কলকাতায়

‘দক্ষিণ আফ্রিকা দল সবার আগে যে বিমান পাবে তাতেই দেশে ফিরে যাবে দিল্লি হয়ে।’ যোগ করেন বিসিসিআই’র ওই কর্তা।

করোনার ঝুঁকিতে প্রোটিয়াদের সঙ্গে মেডিকেল টিমও এই সফরে এসেছিল। হাত মেলানোসহ বেশ কয়েকটি নির্দেশনা পালন করতে বলা হয়েছিল সফরকারীদের। যদিও শেষ পর্যন্ত ফিরতে হলো ফাফ ডু প্লেসি-কুন্টইন্টন ডি ককদের।

উপরে