প্রকাশিত : ২৪ মার্চ, ২০২০ ১৫:৪০

অনির্দিষ্টকালের জন্য স্থগিত চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল

অনলাইন ডেস্ক
 অনির্দিষ্টকালের জন্য স্থগিত চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল

মহামারি করোনাভাইরাসের কারণে আগেই স্থগিত ঘোষণা করা হয়েছিল পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় টুর্নামেন্ট উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের খেলাগুলো। করোনা পরিস্থিতি যেভাবে ভয়াবহ আকার ধারণ করেছে, তাতে টুর্নামেন্টটির ফাইনাল ম্যাচ অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে দেয়া হয়েছে। অর্থ্যাৎ, পুরো টুর্নামেন্টই এখন পড়ে গেলো পুরোপুরি অনিশ্চয়তার মধ্যে। উয়েফার পক্ষ থেকেই জানানো হয়েছে এ তথ্য।

ইউরোপিয়ান এলিট ক্লাবগুলোর এই টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ২৯ মে, ইস্তান্বুলের আতাতুর্ক অলিম্পিক স্টেডিয়ামে। কিন্তু উয়েফার এই ঘোষণার পর কবে ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে, তার কোনো নিশ্চয়তা আর নেই।

একই সঙ্গে উয়েফা উইমেন্স এবং ইউরোপা লিগের ফাইনালও অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষণা করেছে। এই দুটি ফাইনালও মে মাসে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

সোমবার প্রকাশিত উয়েফার এক বিবৃতিতে বলা হয়েছে, ‘এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া সম্ভব হয়নি। কিংবা কবে অনুষ্ঠিত হবে, নতুন কোন তারিখ- তার কিছুই নির্ধারণ করা সম্ভব হয়নি। টেলিকনফারেন্স কলের মাধ্যমে এ বিষয়ে একটি ওয়ার্কিং কমিটি গঠন করা হয়েছে। যেখানে সভাপতি হিসেবে রাখা হয়েছে উয়েফা সভাপতি আলেকজান্ডার সেফেরিনকে। এই কমিটি পরিস্থিতি পর্যালোচনা করে অপশনগুলো খুঁজে দেখবে এবং সব কিছু স্বাভাবিক হলেই কেবল নতুন তারিখ খুঁজবে।’

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলর অর্ধেক অনুষ্ঠিত হয়েছে কেবল। তাতে এখনও ১২টি দল টিকে রয়েছে চ্যাম্পিয়ন্স লিগের দৌড়ে। এরপরই করোনার কারণে লিগ স্থগিত ঘোষণা করা হয়।

উপরে