প্রকাশিত : ১ এপ্রিল, ২০২০ ১৮:০৯

যত মানুষ মারা যাচ্ছে, তার চেয়ে বেশি নিঃস্ব হবে : শোয়েব আখতার

অনলাইন ডেস্ক
যত মানুষ মারা যাচ্ছে, তার চেয়ে বেশি নিঃস্ব হবে : শোয়েব আখতার

প্রাণঘাতী করোনা ভাইরাস বিশ্বজুড়ে প্রতিদিনই কেড়ে নিচ্ছে হাজার হাজার প্রাণ। এখন পর্যন্ত এটির চিকিৎসার উপায় পাওয়া যায়নি। ফলে এই ভাইরাস যতদিন থাকবে, ততদিন হয়তো এই মৃত্যুর মিছিল চলতেই থাকবে।

তবে এই মৃত্যুর সংবাদের চেয়ে ভয়াবহ সংবাদ হয়তো অপেক্ষা করছে সামনে। করোনার থাবায় বিশ্ব অর্থনীতি ভেঙে পড়েছে। মানুষ বেকার হয়ে পড়ছে। ব্যবসা বাণিজ্য ধ্বংসের পথে।

সব পেশার মানুষজনই এই ভাইরাসের কাছে কোণঠাসা। এমতাবস্থায় বিশ্বের ভবিষ্যত নিয়ে শঙ্কিত পাকিস্তানের কিংবদন্তি পেসার শোয়েব আখতার। তার মতে, যত মানুষ মারা যাচ্ছেন, তার চেয়ে বেশি মানুষ এই ভাইরাসের কারণে পথে বসবে।

মঙ্গলবার নিজের টুইটার অ্যাকাউন্টে এমন শঙ্কা প্রকাশ করেছেন বিশ্বের সবচেয়ে দ্রুতগতির ডেলিভারির রেকর্ডধারী এই পেসার। তিনি লিখেছেন, ‘করোনা ভাইরাসের মহামারিতে যত মানুষ মারা যাচ্ছে, তার চেয়ে বেশি মানুষ নিঃস্ব হয়ে যাবে।’

করোনা নিয়ে নিয়মিতই কথা বলছেন শোয়েব আখতার। মানুষকে সচেতন করার চেষ্টা করছেন। কখনও বা মানুষের কার্যকলাপ দেখে বিরক্তিও প্রকাশ করছেন। এখন পর্যন্ত বিশ্বে ৪০ হাজারের মতো মানুষ মারা গেছে এই ভাইরাসে।

অথচ পাকিস্তানে এটা নিয়ে জনগণের তেমন মাথাব্যথাই নেই। অসচেতন লোকজন রাস্তায় ঘুরে বেড়াচ্ছেন, পিকনিক করে বেড়াচ্ছেন, যা দেখে হতাশা প্রকাশ করেন শোয়েব। এছাড়া করোনা থেকে বাঁচতে ফাস্টফুড এড়িয়ে চলার পরামর্শও দিয়েছেন তিনি।

এর আগে বেশ কয়েকটি ইউটিউব ভিডিওতে করোনা নিয়ে কথা বলেছেন শোয়েব। এই ভাইরাসকে হালকভাবে নিয়ে যারা ইন্টারনেটে ডাক্তারি ফলাচ্ছেন তাদেরও একটি ভিডিওতে ধুয়ে দেন সাবেক এই পেসার। আরেক ভিডিওতে তিনি অস্বাস্থ্যকর জীবনযাপনের জন্য চীনকে দায়ী করেন, যেখান থেকে সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস।
উপরে