প্রকাশিত : ১৭ জুন, ২০২০ ১৭:০৯

টানা আটবার বুন্দেসলিগা চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ

অনলাইন ডেস্ক
টানা আটবার বুন্দেসলিগা চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ

করোনা পরবর্তী সময়ে বুন্দেসলিগা শুরু হওয়ার পর সাতটা ম্যাচে পর পর জিতে চ্যাম্পিয়ন হলো বায়ার্ন মিউনিখ। মঙ্গলবার রাতে ওয়েডার ব্রেমেনকে ১-০ গোলে হারানোর সঙ্গে সঙ্গেই দুই ম্যাচ বাকি থাকতে খেতাব জয় নিশ্চিত করে ফেলে তারা। এই নিয়ে টানা আটবার বুন্দেসলিগা জিতল জার্মান জায়ান্টরা। 

২০১৩ থেকে শুরু হয়েছিল জয়রথ। তা এবারেও অক্ষত থাকল। বায়ার্নের জয়ে দ্বিতীয় স্থানে থাকা ডর্টমুন্ড এর থেকে ১০ পয়েন্টে এগিয়ে গেল বাভারিয়ান্সরা। শেষ তিনটে ম্যাচ থেকে ডর্টমুন্ড বড়জোর নয় পয়েন্ট সংগ্রহ করতে পারে। শেষ ম্যাচে বরুশিয়া মচেন গ্লাডিব্যাচের বিরুদ্ধে ২-১ এ জয়ী একাদশ থেকে এদিন বায়ার্ন বস হানসি ফ্লিক চারটে পরিবর্তন ঘটান। চোটের কারণে নামতে পারেননি জাভি মার্টিনেজ, ইভান পেরিসিচ। তবে আক্রমণভাগে ফেরানো হয়েছিল টমাস মুলার এবং লেওয়ানডস্কিকে। বাঁ প্রান্তিক আক্রমণের দায়িত্বে রাখা হয় ডেভিস ও কিংসলে কোমানকে।

এই আক্রমণভাগ থেকেই গোল। বিরতির ঠিক আগে ৪৩মিনিটে জেরোম বোয়েটাং দুর্দান্ত একটি এসিস্ট করেন। সেই বল দারুণ ক্ষিপ্রতায় নিয়ন্ত্রণে এনে গোল করে যান পোলিশ স্ট্রাইকার। এই নিয়ে চলতি মৌসুমে নিজের ৩১তম গোল করে ফেললেন তিনি।

৭৯ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে আলফ্যানসো ডেভিস বাইরে বেরিয়ে যাওয়ার পর দশ জন হয়ে যায় বায়ার্ন মিউনিখ। তবে এর ফায়দা নিতে পারেনি প্রতিপক্ষ। শেষদিকে গোলকিপার ম্যানুয়েল ন্যুয়ের ইউয়া ওসাকার হেড দারুণভাবে সেভ করে বায়ার্নের এদিনের জয় নিশ্চিত করেন।

উপরে