প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর, ২০২০ ১৪:৪০

বায়ার্নের রেকর্ড গড়া জয় দিয়ে পর্দা উঠলো বুন্দেস লিগার

অনলাইন ডেস্ক
বায়ার্নের রেকর্ড গড়া জয় দিয়ে পর্দা উঠলো বুন্দেস লিগার

বুন্দেস লিগার নতুন মৌসুমের পর্দা উঠলো চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখের দাপুটে জয় দিয়ে। উদ্বোধনী ম্যাচে শালকে কে ৮-০ গোলের ব্যবধানে উড়িয়ে দিয়েছে চ্যাম্পিয়নরা। হ্যাটট্রিক করেছেন সের্গে জিনা ব্রি। বুন্দেসলিগার ইতিহাসে কোনো আসরের প্রথম সপ্তাহে এটাই সবচেয়ে বড় জয়ের রেকর্ড বাভারিয়ানদের।

আলিয়াঞ্জ অ্যারেনায় বুন্দেস লিগার বায়ার্ন শো, চ্যাম্পিয়নদের সামনে লিগ টেবিলের ১২ নম্বরে থেকে গেলো আসর শেষ করা শালকে। ডানে লেরয় সানে বামে জেয়াস গিনাব্রি আর মাঝে টমাস মুলার, তারই সামনে বায়ার্ন বস হ্যান্স ফ্লিকের গোল মেশিন লেওয়ান দওস্কি।

শালকে কোচ ডেভিড ওয়াগনারের ৪-৪-২ ফরমেশন নিয়ে বায়ার্নের ছেলে খেলা শুরু ম্যাচের ৪ মিনিট থেকেই। মাঝ মাঠ থেকে পাওয়া বলে গিনা ব্রির ওয়ানটাচ স্কোর লাইন ১-০।

পরের মিনিটেই জার্মান অ্যাটাকারের ডিফেন্স চেরা পাসে ফিনিশিং টানতে ব্যর্থ দওস্কি। ১৯ মিনিটে মুলারের পাস থেকে গোল করলেন গোরহেচকা। ৩১ মিনিটে লেওয়ান দওস্কিকে আটকাতে গিয়ে ডি বক্সে ফাউল করে বসেন শালকের টার্কিশ ডিফেন্ডার ওজান কাবাক, পেনাল্টি কিক থেকে গোল করে ব্যবধান ৩-০ করেন দওস্কি।

সেকেন্ডহাফে চ্যাম্পিয়ন্স লিগের চ্যাম্পিয়নরা হয়ে উঠলো আরো ভয়ঙ্কর । ৪৭ ও ৫৯ মিনিটে টানা দুই গোল করে হ্যাট্টিক পুরন করলেন গিনা ব্রি। এরপর ৬৯, ৭১ ও ৮১ মিনিটে মুলার, লেরয় সানে আর মুসিয়ালার গোলে ব্যবধান দাঁড়ায় ৮-০।

উপরে