প্রকাশিত : ২ অক্টোবর, ২০২০ ১৬:০৮

ক্যারিবীয় নারী দলের প্রধান কোচ হলেন কোর্টনি ওয়ালশ

অনলাইন ডেস্ক
ক্যারিবীয় নারী দলের প্রধান কোচ হলেন কোর্টনি ওয়ালশ

দীর্ঘদিন বাংলাদেশের পেস বোলিং কোচ হিসেবে কাজ করেছেন। এরপর হতে চেয়েছিলেন প্রধান কোচ। কিন্তু তাকে সেই সুযোগ দেওয়া হয়নি। এবার নিজ দেশের জাতীয় নারী ক্রিকেট দলের প্রধান কোচ হয়ে গেলেন ক্যারিবীয় পেস কিংবদন্তি কোর্টনি ওয়ালশ। খবরটি নিশ্চিত করে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ জানিয়েছে, ওয়ালশ কমপক্ষে ২০২২ সাল পর্যন্ত নারী দলের উন্নতি ও প্রস্তুতির নেতৃত্ব দেবেন।

২০১৬ সালে বাংলাদেশ দলের বোলিং কোচের দায়িত্ব পেয়েছিলেন ওয়ালশ। গত বিশ্বকাপের পর বাংলাদেশের সঙ্গে তার চুক্তি শেষ হয়। এরপর গণমাধ্যমে প্রধান কোচ হওয়ার ইচ্ছা প্রকাশ করলেও তার সঙ্গে আর চুক্তি নবায়ন করেনি বিসিবি। গত ফেব্রুয়ারি ও মার্চে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে সহকারী কোচ হিসেবে ওয়েস্ট ইন্ডিজ নারী দলের সঙ্গে কাজ করেছিলেন। এবার 'প্রমোটেড' হয়ে তিনি পেলেন প্রধান কোচের দায়িত্ব।

সাবেক কোচ গাস লোগির জায়গায় নতুন দায়িত্ব পেয়ে ওয়ালশ বলেছেন, 'ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের উন্নয়নে আমি সব সময়ই কোনো না কোনো প্রতিদান দিতে চেয়েছি। দলে জয়ের সংস্কৃতি আনতে আমার অভিজ্ঞতা, খেলাটি থেকে যা যা শিখেছি এবং সাংগঠনিক ক্ষমতা কাজে লাগবে বলে মনে করি। নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং গত বছর ভারতের বিপক্ষে সিরিজে মেয়েদের সঙ্গে কাজ করেছি। আমি জানি উন্নতির জন্য কী প্রয়োজন।'

উপরে