প্রকাশিত : ২৫ নভেম্বর, ২০২০ ১৫:৩৪

আইসিসির নতুন প্রেসিডেন্ট নিউজিল্যান্ডের গ্রেগ বার্কলে

অনলাইন ডেস্ক
আইসিসির নতুন প্রেসিডেন্ট নিউজিল্যান্ডের গ্রেগ বার্কলে

ভোটের মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এর নতুন প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন নিউজিল্যান্ডের গ্রেগ বার্কলে। মঙ্গলবার ভোটাভুটিতে বার্কলে হারিয়ে দেন সিঙ্গাপুরের ইমরান খাজাকে। 

প্রেসিডেন্ট পদে নির্বাচনের জন্য আইসিসি’র ১৬ সদস্যের বোর্ডের দুই-তৃতীয়াংশ ভোটের প্রয়োজন। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রধান বার্কলে ভোটের সেই বাধা পেরিয়ে যান। সবচেয়ে গুরুত্বপূর্ণ ১১ নম্বর ভোট তিনি পান দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ড থেকে।

আইসিসির প্রেসিডেন্ট পদ থেকে গত জুলাইয়ে ভারতের শশাঙ্ক মনোহর দায়িত্ব ছাড়ার পর সিঙ্গাপুর ক্রিকেট বোর্ডের প্রধান ইমরান খাজা অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্টের দায়িত্ব পালন করছিলেন। একসময় আইসিসির এই প্রেসিডেন্ট পদে বেশ কয়েকজনের নাম শোনা যাচ্ছিল। কিন্তু শেষ পর্যন্ত নিউজিল্যান্ডের গ্রেগ বার্কলে এবং সিঙ্গাপুরের ইমরান খাজাই ছিলেন দুই প্রার্থী। 

আইসিসির প্রেসিডেন্ট পদে নির্বাচিত হওয়ার পর গ্রেগ বার্কলে তার প্রতিক্রিয়ায় জানান- ‘আশা করছি মহামারির এই দুঃসময় থেকে বেরিয়ে এসে আমরা ক্রিকেটকে আরও ভাল এবং শক্ত অবস্থানে নিয়ে যেতে পারবো। আমরা সবাই একজোট হয়ে নেতৃত্ব দিতে সক্ষম হবো।’

বিভিন্ন দেশের মধ্যে দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজকে রক্ষা করার জোর চেষ্টা চালিয়ে যাবেন বলে গ্রেগ বার্কলে নিশ্চয়তা দিয়েছেন। আইসিসির আয়োজনে অতিরিক্ত আর কোন ক্রিকেট ইভেন্টের পরিকল্পনা তার নেই- সেটা স্পষ্ট হয়ে গেল।

উপরে