প্রকাশিত : ২০ জানুয়ারী, ২০২২ ২২:২০

আবাহনীকে ক্ষতিপূরণ দিল ফিফা

অনলাইন ডেস্ক
আবাহনীকে ক্ষতিপূরণ দিল ফিফা

জাতীয় দলের মিশনে গিয়েছিলেন শহীদুল আলম সোহেল। কিন্তু আবাহনীর এ গোলরক্ষক ফেরেন ইনজুরি নিয়ে। জাতীয় দলের ক্যাম্প চলাকালে চোট পান তিনি। এ কারণে ক্লাব আবাহনীর হয়ে ঘরোয়া ফুটবলে খেলতে পারেননি। বেশ কয়েক মাস বসে ছিলেন দর্শক হয়ে।

জাতীয় দলের ক্যাম্পে অনুশীলনের সময় সোহেল চোট পান ২০২০ সালের নভেম্বরে। সে জন্য ফিফার কাছে তার ক্ষতিপূরণের জন্য আবেদন করেছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এজন্য এক বছর ধরে চলে ফাইল চালাচালি। শেষে বিভিন্ন মেডিকেল রিপোর্ট পর্যালোচনা করে এক বছর পর সোহেলের ক্ষতিপূরণ পেল ধানমন্ডির ক্লাবটি।

সোহেল মাঠের লড়াই থেকে ছিটকে যাওয়ায় ক্ষতির মুখে পড়ে আবাহনী। সেই ক্ষতিটা পুষিয়ে দিয়েছে ফিফা। বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি ক্ষতিপূরণ হিসেবে ১ লাখ ৪৭ হাজার টাকা দিয়েছে আবাহনীকে।

জাতীয় দলের ম্যাচ খেলা বা ক্যাম্প অনুশীলনে কোনো ফুটবলার ইনজুরিতে পড়লে প্রটেকশন স্কিমের আওতায় ফিফা ওই ফুটবলারের ক্লাবকে ক্ষতিপূরণ দেয়।

এর আগে এই নিয়ম মেনেই মাসুক মিয়া জনি, আতিকুর রহমান ফাহাদ ও বিশ্বনাথ ঘোষের জন্য ক্ষতিপূরণ পেয়েছে বসুন্ধরা কিংস।

সোহেল ২০২০ সালের নভেম্বরে জাতীয় দলের ক্যাম্পে ইনজুরিতে পড়েন। বাফুফে তার ক্ষতিপূরণের জন্য আবেদন করে। বিভিন্ন মেডিকেল রিপোর্ট পর্যালোচনা ও ফাইল চালাচালি করে এক বছর পর সোহেলের ক্ষতিপূরণ আদায় হলো।

উপরে