প্রকাশিত : ২৪ জানুয়ারী, ২০২২ ১৭:০৯

টি-টোয়েন্টিতে সাকিবের ৪০০ উইকেট

অনলাইন ডেস্ক
টি-টোয়েন্টিতে সাকিবের ৪০০ উইকেট

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নিজেদের দ্বিতীয় ম্যাচে প্রথম পরাজয়ের দেখা পেয়েছে ফরচুন বরিশাল। এই ম্যাচেই দারুণ এক মাইলফলক ছুঁয়ে ফেলেছেন বরিশাল অধিনায়ক সাকিব আল হাসান। ডোয়াইন ব্র্যাভোর পর প্রথম ক্রিকেটার হিসেবে সব ধরনের টি-টোয়েন্টি মিলিয়ে ৫০০০ এর বেশি রান ও ৪০০ উইকেটের অনন্য ডাবলের মাইলফলক ছুঁলেন বাংলাদেশের এই বিশ্বসেরা অলরাউন্ডার।

বরিশালের দেওয়া ১৩০ রানের টার্গট ছুঁতে আর ১ রান দরকার ছিল মিনিস্টার ঢাকার।

আর ৪০০ উইকেটের মাইলফলক ছুঁতে সাকিবের প্রয়োজন ছিল আর ১ উইকেট। ১৮তম ওভারের দ্বিতীয় বলে ঢাকা অধিনায়ক মাহমুদউল্লাহকে (৪৭ বলে ৪৭) ফিরিয়ে তিনি এই মাইফলক ছুঁয়ে ফেলেন। এক্সট্রা কাভারে মাহমুদউল্লাহর ক্যাচ নেন সেই ডোয়াইন ব্র্যাভো। এর মাধ্যমে পঞ্চম বোলার হিসেবে টি-টোয়েন্টিতে ৪০০ উইকেট পেলেন সাকিব।

এই মুহূর্তে টি-টোয়েন্টিতে ৪০০ উইকেটের পাশাপাশি সাকিবের সংগ্রহ ৫৬১০ রান। উল্লেখ্য, সব ধরনের টি-টোয়েন্টি মিলিয়ে সবচেয়ে বেশি উইকেটের মালিক ডোয়াইন ব্র্যাভো। ক্যারিবিয়ান অলরাউন্ডার ৫১৪ ম্যাচে ৫৫৫ উইকেট পেয়েছেন। এ ছাড়া ব্যাট হাতে ব্র্যাভো রান করেছেন ৬৬৭২। ৩৪৪ ম্যাচে ৪৩৫ উইকেট নিয়ে ইমরান তাহির আছেন দুই নম্বরে। এ ছাড়া সুনিল নারাইন ৪২৫ আর রশিদ খান ৪২০ উইকেট নিয়েছেন।

উপরে