প্রকাশিত : ২৩ মে, ২০২২ ১৫:০৪

মুশফিক-লিটনের ফিফটিতে ঘুরে দাঁড়াচ্ছে বাংলাদেশ

অনলাইন ডেস্ক
মুশফিক-লিটনের ফিফটিতে ঘুরে দাঁড়াচ্ছে বাংলাদেশ

ঢাকা টেস্টের প্রথম ইনিংসে মুশফিকুর রহিম ও লিটন দাসের লড়াকু ব্যাটিংয়ে শুরুর বিপর্যয় কাটিয়ে উঠছে বাংলাদেশ। দিনের দ্বিতীয় সেশন শেষ করে বিরতিতে যাওয়ার আগে অর্ধশতক তুলে নিয়েছেন এই দুই ব্যাটার।

চা বিরতিতে যাওয়ার আগে অর্ধশতক তুলে নিয়েছেন লিটন ও মুশফিক।

মিরপুরে সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক মুমিনুল হক। তবে অধিনায়কের আস্থার প্রতিদান দিতে পারেননি ব্যাটাররা। মাত্র ২৪ রানের মধ্যেই ৫ উইকেট হারিয়ে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে টাইগাররা। সেখান থেকে দলকে টেনে তুলছেন দুই অভিজ্ঞ ব্যাটার মুশফিক ও লিটন।

চট্রগ্রাম টেস্টে মুশফিক ও লিটনের ১৬৫ রানের দুর্দান্ত পার্টনারশিপের পর ঢাকা টেস্টেও তারা সেই ধারা অব্যাহত রেখেছেন তারা। চা পানের বিরতির আগে এই জুটি থেকে বাংলাদেশের স্কোরবোর্ডে যুক্ত হয়েছে ১২৯ রান। অর্ধশতকের মাইলফলক স্পর্শ দুইজনই। লিটন দাস তুলে নিয়েছেন টেস্ট ক্যারিয়ারের ১৩তম ফিফটি। আর মুশফিক পেয়েছেন ২৬তম ফিফটির দেখা।

দ্বিতীয় সেশনের বিরতির আগ পর্যন্ত ৫৩ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৪ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। ১২৫ বল থেকে ১০টি বাউন্ডারিতে লিটন অপরাজিত আছেন ৭২ রানে। আরেক অপরাজিত ব্যাটার মুশফিকের ব্যাট থেকে সমান ১০টি বাউন্ডারিতে ১৫৬ বলে ৬২ রান এসেছে।

এদিকে দিনের শুরুতে দুই ওপেনার তামিম ইকবাল ও মাহমুদুল জয় ফেরেন শূন্য হাতে। অলরাউন্ডার সাকিব আল হাসানও রানের খাতা খুলতে পারেননি। অধিনায়ক মুমিনুল কিংবা শান্ত কেউই দলের হাল পারেননি। এরপরই বাংলাদেশের জন্য ত্রাতা হয়ে আসেন মুশফিক ও লিটন। লঙ্কানদের হয়ে এখন পর্যন্ত কাসুন রাজিথা তিনটি ও আসিথা ফার্নান্দো দুইটি করে উইকেট শিকার করেছেন।

উপরে