প্রকাশিত : ২৯ আগস্ট, ২০২২ ১৩:১১

আসলে ভালো খারাপ এটা মাঠে প্রমাণ হবে: মিরাজ

অনলাইন ডেস্ক
আসলে ভালো খারাপ এটা মাঠে প্রমাণ হবে: মিরাজ

মোহাম্মদ নবি-রশিদ খানদের বিপক্ষে হারের পর ক্রিকফ্রেঞ্জির সাংবাদিকের প্রশ্নের জবাবে দাসুন শানাকা জানিয়েছেন, ‘আফগানিস্তানের চেয়ে বাংলাদেশের বিপক্ষে খেলা সহজ!’ শানাকার এমন মন্তব্যের পর মেহেদি হাসান মিরাজ বললেন, মাঠে প্রমাণ হবে কে ভালো আর কে খারাপ দল।

এশিয়া কাপ শুরুর আগে নাজিবউল্লাহ জাদরান জানিয়েছিলেন, বাংলাদেশের চেয়ে শ্রীলঙ্কা খানিকটা ভালো দল। তবে উদ্বোধনী ম্যাচে লঙ্কানদের রীতিমতো উড়িয়ে দিয়েছে আফগানিস্তান। ৮ উইকেটের বড় জয়ে সুপার ফোরে এক পা দিয়ে রেখেছে নবির দল। এদিকে আফগানদের কাছে হেরে বাদ পড়ার শঙ্কায় শ্রীলঙ্কা।

রান রেটে পিছিয়ে থাকায় লঙ্কানদের তাকিয়ে থাকতে হবে বাকি দুই ম্যাচের দিকে। আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশ জিতে গেলে সুপার ফোরে যাওয়া কঠিন হয়ে যাবে শ্রীলঙ্কার জন্য। তবে সাকিব আল হাসানের দল আফগানদের কাছে হারলে খানিকটা সুযোগ তৈরি হবে লঙ্কানদের। তখন বাংলাদেশকে হারালেই সুপার ফোরে যাবে তারা।

আফগানদের বিপক্ষে বাজেভাবে হারের পর বাংলাদেশকে নিয়ে করা প্রশ্নে বিস্ফোরক মন্তব্য করেছেন শানাকা। সাম্প্রতিক সময়ে টি-টোয়েন্টিতে ভালো না করা বাংলাদেশকে পাত্তাই দিচ্ছেন না লঙ্কান অধিনায়ক। তবে শ্রীলঙ্কাকেও খানিকটা হুঙ্কার দিয়ে রাখল বাংলাদেশ।

সংবাদ সম্মেলনে লঙ্কানদের হুঙ্কার দিয়ে মিরাজ বলেন, ‘আসলে ভালো খারাপ এটা কিন্তু মাঠে প্রমাণ হবে। দেখেন যে, একটা ভালো দল যদি মাঠে খারাপ খেলে অবশ্যই ম্যাচ হেরে যায় আবার খারাপ দল ভালো খেললে জিতে যায়। মন্তব্যটা কিন্তু এরকম না যে আমরা খারাপ আমরা ভালো। কিন্তু মাঠে পরিচয় হবে কে ভালো কে খারাপ। কারণ যারা ভালো খেলবে দিন শেষে তারাই ম্যাচ জিতবে।’

‘এই দল ভালো, এই দল খারাপ আমি এমন মন্তব্য করতে চাই না। আমি যে জিনিসটা চিন্তা করি বা অনুসরণ করি সেটা হলো আমরা ভালো ক্রিকেট খেলতে চাই মাঠে। কিন্তু আমরা প্রমাণ দিতে চাই মাঠে। আমরা যদি ভালো ক্রিকেট খেলি মাঠে তাহলে অবশ্যই সবাই জানবে আমরা ভালো ক্রিকেট খেলেছি, আমরা ভালো দল। আগে থেকেই সব ভবিষ্যদ্বাণী না করে ভালো ক্রিকেট খেলতে চাই।’

উপরে