প্রকাশিত : ২৯ আগস্ট, ২০২২ ২১:৩২

মাঠেই প্রমাণ দিতে চায় বাংলাদেশ

অনলাইন ডেস্ক
মাঠেই প্রমাণ দিতে চায় বাংলাদেশ

ক্রিকেটে সময়টা মোটেই ভালো কাটছে না বাংলাদেশের। সাম্প্রতিক সময়ে তিন ফরম্যাটেই হতাশা দেখেছে লাল-সবুজের দল। এই হতাশাকে সঙ্গে নিয়ে এবার এশিয়া কাপের মিশন শুরু করবে বাংলাদেশ ক্রিকেট দল। 

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে আগামীকাল বাংলাদেশ সময় রাত ৮টায় মুখোমুখি হবে বাংলাদেশ-আফগানিস্তান। টুর্নামেন্টে এটি বাংলাদেশের প্রথম ম্যাচ হলেও আফগানদের দ্বিতীয় ম্যাচ।

নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে রীতিমতো উড়িয়ে দিয়েছে আফগানরা। ব্যাট-বলে দুই বিভাগেই আফগানিস্তানের কাছে পাত্তা পায়নি লঙ্কানরা। সেই উড়তে থাকা আফগাদের প্রতিপক্ষ এবার বাংলাদেশ।

স্বাভাবিকভাবেই এই ম্যাচে ফেভারিটের তকমা নিয়ে মাঠে নামবে আফগানিস্তান। তবে বাংলাদেশের প্রতিনিধি মেহেদী হাসান মিরাজ জানালেন নিজেদের প্রমাণ করতে মুখিয়ে আছেন তাঁরাও। তাই নিজেদের যোগ্যতা মাঠেই প্রমাণ করার কথা বললেন এই অফ স্পিনিং অলরাউন্ডার।

আইসিসি ক্রিকেট একাডেমিতে অনুশীলনের আগে গণমাধ‍্যমের মুখোমুখি মিরাজ বলেছেন, ‘আসলে মাঠে পরিচয় হবে কারা ভালো আর কারা খারাপ। যারা ভালো খেলবে তারাই দিন শেষে ম‍্যাচ জিতবে। তবে এই দল ভালো, ওই দল খারাপ এমন মন্তব‍্য আমি করতে চাই না। আমি যেটা অনুসরণ করি, আমরা ভালো ক্রিকেট খেলতে চাই মাঠে। আমরা প্রমাণ দিতে চাই মাঠে।’

দিন শেষে মিরাজের কাছে খেলাটাই গুরুত্বপূর্ণ। তাই মূল লড়াইয়ের আগে অনুমানে বিশ্বাসী নন তিনি, ‘আমরা যদি ভালো ক্রিকেট খেলি মাঠে, তাহলে অবশ‍্যই সবাই জানবে, যে আমরা ভালো ক্রিকেট খেলছি, আমরা ভালো দল। আগে থেকেই সব কিছু অনুমান না করে মাঠে ভালো খেলাটাই গুরুত্বপূর্ণ।’

নিজেদের প্রস্তুতি নিয়ে বাংলাদেশি তারকা বলেছেন, ‘আমরা খুব ভালো প্রস্তুতি নিয়েছি দেশে। কারণ, এখানে কী কী চ‍্যালেঞ্জের মুখোমুখি আমাদের হতে হবে, এটা নিয়ে সবাই পরিষ্কার। ওপেনার থেকে শুরু করে শেষ ব‍্যাটসম‍্যান পর্যন্ত পুরো দলের মধ‍্যে আমরা সেভাবেই কথা বলেছি। যার যার দায়িত্ব বুঝিয়ে দেওয়া হয়েছে। অধিনায়ক প্রতিটা খেলোয়াড়ের সঙ্গে কথা বলেছেন। আমি মনে করি, প্রতিটা খেলোয়াড়ের নিজের ভূমিকা পরিষ্কারভাবে জানা খুব গুরুত্বপূর্ণ।

উপরে