প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর, ২০২২ ১৯:০২

আমিরাতে বিশ্বকাপ প্রস্তুতি ক্যাম্পে নেই সাকিব, নেতৃত্বে সোহান

অনলাইন ডেস্ক
আমিরাতে বিশ্বকাপ প্রস্তুতি ক্যাম্পে নেই সাকিব, নেতৃত্বে সোহান

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীধরন শ্রীরামের ক্যাম্প শুরু হয়েছিল। তবে বৃষ্টি কারণে পুরোপুরি শেষ করা যায়নি। তাই দেশের বাইরে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ক্যাম্প করার বিষয়ে আলোচনা হয় বিসিবিতে। বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন জানিয়ে ছিলেন সেই খবর।

বিশ্বকাপ প্রস্তুতির অংশ হিসেবে সংযুক্ত আরব আমিরাতে ক্যাম্প করবে বাংলাদেশ। সঙ্গে দেশটির বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে টাইগাররা। ২২ সেপ্টেম্বর মধ্যপ্রাচ্যের দেশটির উদ্দেশে রওয়ানা হবে দেশের ক্রিকেটাররা। ২৫ থেকে ২৭ সেপ্টেম্বর দুবাইয়ে দুটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলে ঢাকায় ফিরবেন লাল-সবুজের প্রতিনিধিরা।

বিসিবি প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘আমাদের প্লানে যেটা রয়েছে ২২ তারিখ টিম যাওয়ার ব্যাপারে সিডিউল করা হয়েছে। ২২ থেকে ২৮ সেপ্টেম্বরের মধ্যে কয়েকটি প্রাকটিস সেশন এবং ২টা আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলার পরিকল্পনা রয়েছে। সেভাবে আরব আমিরাত ক্রিকেট বোর্ডের সাথে যোগাযোগ করা হচ্ছে। তারপর দেশে ফিরে ১ সেপ্টেম্বর নিউজিল্যান্ডে যাবে দল।’

এই সিরিজে খেলবেন না সাকিব আল হাসান। সিপিএলে খেলতে তিনি এখন রয়েছেন ক্যারিবীয় দ্বীপপুঞ্জে। সাকিব না থাকায় বাংলাদেশকে নেতৃত্ব দেবেন নুরুল হাসান সোহান।

আমিরাত থেকে ফিরে ত্রিদেশীয় সিরিজ খেলতে আগামী ১ অক্টোবর নিউজিল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়বে বাংলাদেশ টিম। আগামী ১৬ অক্টোবর মাঠে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

উপরে