প্রকাশিত : ২৮ নভেম্বর, ২০২২ ২০:১৯

৬ গোলের রোমাঞ্চকর ম্যাচে ক্যামেরুন-সার্বিয়ার ড্র

অনলাইন ডেস্ক
৬ গোলের রোমাঞ্চকর ম্যাচে ক্যামেরুন-সার্বিয়ার ড্র

ক্ষণে ক্ষণে দৃশ্যপট বদলে যাওয়া ৬ গোলের রোমাঞ্চকর ম্যাচে ড্র করেছে ক্যামেরুন ও সার্বিয়া।

সোমবার (২৮ নভেম্বর) আল ওয়াকরার আল জানোব স্টেডিয়ামে ‘জি’ গ্রুপের ম্যাচটি ৩-৩ গোলে ড্র হয়।

প্রথমে গোল করে ক্যামেরুন এগিয়ে যাওয়ার পর এক পর্যায়ে ৩-১ গোলে এগিয়ে গিয়েও পায়নি ইউরোপের দেশ সার্বিয়া। এই ম্যাচের মাধ্যমে বিশ্বকাপে টানা আট হারের পর প্রথম পয়েন্টের দেখা পেল ক্যামেরুন।

শুরু থেকে বলের নিয়ন্ত্রণে নেওয়া সার্বিয়া পিছিয়ে পড়ে ম্যাচের ২৯তম মিনিটে। কর্নার থেকে ভেসে বল সার্বিয়ার একজনের মাথা ছুঁয়ে চলে আসে দূরের পোস্টে। অরক্ষিত কাস্তেলেতুর বাকিটা সারেন স্রেফ একটা টোকা দিয়ে। দেশের হয়ে এটাই তার প্রথম গোল। এগিয়ে যায় ক্যামেরুন।

যোগ করা সময়ের প্রথম মিনিটে সমতা ফেরায় সার্বিয়া। দুসান তাদিচের ফ্রি কিকে দারুণ হেডে জাল খুঁজে নেন স্ত্রাহিনিয়া পাভলোভিচ। ঝাঁপিয়ে পড়লেও আটকাতে পারেননি ক্যামেরুন গোলরক্ষক।

দুই মিনিট পর দলকে এগিয়ে নেন সের্গেই মিলিনকোভিচ-সাভিচ। আন্দ্রিয়া জিভকোভিচের কাছ থেকে বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকে জাল খুঁজে নেন লাৎসিওর এই মিডফিল্ডার।

দ্বিতীয়ার্ধের শুরুতে ম্যাচে আরও এগিয়ে যায় সার্বিয়া। গোলদাতা এবার মিত্রোভিচ। জিভকোভিচের পাস পেনাল্টি স্পটের কাছে পেয়ে গোল করেন মিত্রোভিচ।

৬৪তম মিনিটে ব্যবধান কমান বদলি হিসেবে মাঠে আসা ভিনসেন্ট আবুবাকার। এর তিন মিনিট পর সমতা ফেরায় ক্যামেরুন। ডিফেন্স চেরা পাস পেয়ে দ্রুত গতিতে এগিয়ে গিয়ে আবুবাকার পাস দেন এরিক ম্যাক্সিম চুপো-মোটিংকে। বায়ার্ন মিউনিখ এই ফরোয়ার্ড বল পাঠান সার্বিয়ার জালে। ম্যাচ দাঁড়ায় ৩-৩ গোলের সমতায়।

এই ড্রয়ে ১ পয়েন্ট নিয়ে গ্রুপের শেষ দুটি স্থানেই থাকল ক্যামেরুন ও সার্বিয়া। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলা ব্রাজিল ও সুইজারল্যান্ড ৩ পয়েন্ট করে নিয়ে আছে প্রথম দুটি স্থানে।

৩ ডিসেম্বর ক্যামেরুন গ্রুপের শেষ ম্যাচ খেলবে ব্রাজিলের বিপক্ষে; সার্বিয়া খেলবে সুইজারল্যান্ডের বিপক্ষে।

উপরে