প্রকাশিত : ৪ ডিসেম্বর, ২০২২ ১৪:৪৩

মিরাজের পর সাকিবের জোড়া আঘাতে ফিরলেন রোহিত-বিরাট

অনলাইন ডেস্ক
মিরাজের পর সাকিবের জোড়া আঘাতে ফিরলেন রোহিত-বিরাট

দীর্ঘ সাত বছর পর বাংলাদেশ সফরে সিরিজের প্রথম ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে ধুকছে ভারত। মিরপুরে ব্যাটিংয়ে নেমে মিরাজের পর সাকিব জোড়া আঘাত হেনেছে ভারত শিবিরে। দুই স্পিনারের বিষাক্ত স্পিনে ৪৯ রানে তিন উইকেট হারিয়েছে ভারত।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১৪ ওভারে ৩ উইকেটে ভারতের সংগ্রহ ৬৩ রান।

মিরাজের পর ভারত শিবিরে জোড়া আঘাত হেনেছে সাকিব আল হাসান। ভারতের দলীয় ২৩ রানে শিখর ধাওয়ানকে ফেরান মেহেদী হাসান মিরাজ। ব্যক্তিগত ৭ রানে আউট ভারতীয় এই ওপেনার। রোহিত শর্মা ২২ ও বিরাট কোহলি ১ রানে ব্যাট করছেন। এই রিপোর্ট লেখার সময় ভারতের সংগ্রহ ৮.২ ওভারে ১ উইকেট হারিয়ে ৩৬ রান।

এই ম্যাচ দিয়ে ওয়ানডেতে লিটন দাসের নেতৃত্বের অভিষেক হলো। নিয়মিত অধিনায়ক তামিম ইকবাল ইনজুরিতে ছিটকে যাওয়ায় রোহিত শর্মাদের বিপক্ষে দলকে নেতৃত্ব দিচ্ছেন তিনি। ইনজুরির কারণে বাংলাদেশ দলে নেই পেসার তাসকিন আহমেদও। আর চোটের জন্য ভারত পায়নি জাসপ্রিত বুমরাহ, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামিকে।

বাংলাদেশের একাদশে রয়েছেন নাজমুল হোসেন শান্ত ও এনামুল হক বিজয়। তবে জায়গা হয়নি ইয়াসির রাব্বি, নুরুল হাসান সোহানের। ভারতের একাদশে অভিষেক হতে যাচ্ছে কুলদীপ সেনের। এছাড়া একাদশে রয়েছেন বিরাট কোহলি-রিশাব পান্থের মতো ক্রিকেটাররা।

তিন পেসার ও দুই স্পিনার নিয়ে মাঠে বাংলাদেশ দল। মুস্তাফিজুর রহমানের সঙ্গে পেসে ইবাদত হোসেন চৌধুরি ও হাসান মাহমুদ। বোলিংয়ে সাকিব আল হাসানের সঙ্গে মেহেদী হাসান মিরাজ।

উপরে