প্রকাশিত : ৫ ডিসেম্বর, ২০২২ ২২:২৪

বাংলাদেশের কাছে পরাজয়ের পর শাস্তির কবলে ভারত

অনলাইন ডেস্ক
বাংলাদেশের কাছে পরাজয়ের পর শাস্তির কবলে ভারত

রুদ্ধশ্বাস ম্যাচে মেহেদি হাসান মিরাজের অবিশ্বাস্য ব্যাটিং দৃঢ়তায় বাংলাদেশের কাছে প্রথম ওয়ানডে হেরে সিরিজে পিছিয়ে পড়েছে ভারত। ১ উইকেটে সেই পরাজয়ের ক্ষত শুকানোর আগেই ধীরগতির বোলিংয়ের কারণে শাস্তির মুখে পড়েছে রোহিত শর্মার দল। তাদেরকে ম্যাচ ফির ৮০ শতাংশ জরিমানা করা হয়েছে।

আইসিসি এলিট প্যানেলের ম্যাচ রেফারি রঞ্জন মাদুগালে এই শাস্তির ঘোষণা দেন।

নির্ধারিত সময়ে ৪ ওভার কম বোলিং করেছে ভারত। আইসিসির কোড অব কন্ডাক্টে ও প্লেয়ার সাপোর্ট পার্সোনেলের আর্টিক্যাল ২.২২ অনুসারে, এটি স্লো ওভার-রেট হিসেবে পরিচিত। ওভারপ্রতি ২০ শতাংশ করে মোট ৪ ওভারের জন্য ৮০ শতাংশ ম্যাচ ফি জরিমানা করা হয়। ভারত অধিনায়ক রোহিত শর্মা অভিযোগ মেনে নেওয়ায় আনুষ্ঠানিক কোনো শুনানির প্রয়োজন হয়নি।

উল্লেখ্য, মিরপুর শেরেবাংলায় অনুষ্ঠিত ম্যাচে প্রথমে ব্যাট করে ১৮৬ রানে গুটিয়ে যায় ভারত। ১৮৭ রান তাড়া করতে নেমে এক পর্যায়ে ১৩৬ রানেই ৯ উইকেট হারিয়ে ফেলেছিল বাংলাদেশ। শেষ উইকেটে মুস্তাফিজুর রহমানকে নিয়ে ৪১ বলে ৫১ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে বাংলাদেশকে অবিস্মরণীয় জয় এনে দেন মেহেদি হাসান মিরাজ। তিনি ৩৯ বলে ৩৮* রানে অপরাজিত থাকেন। ম্যাচসেরার পুরস্কার ওঠে তার হাতে। আগামী ৭ ডিসেম্বর সিরিজের দ্বিতীয় ওয়ানডে।

উপরে