প্রকাশিত : ২৩ এপ্রিল, ২০২৩ ১৩:৪৩

‘প্রতিভা, কৌশল, মেজাজ-মর্জিতে বাবর বিশ্বসেরা’

অনলাইন ডেস্ক
‘প্রতিভা, কৌশল, মেজাজ-মর্জিতে বাবর বিশ্বসেরা’

পাকিস্তানের কিংবদন্তী ক্রিকেটার ও দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান বাবর আজমের ভূয়সী প্রশংসা করেছেন। 
স্থানীয় একটি টিভি চ্যানেলে পাকিস্তানের বিশ্বকাপজয়ী দলের সাবেক অধিনায়ক ইমরান খান বলেছেন, আমাদের অধিনায়ক বাবর আজম একজন অসাধারণ ব্যাটসম্যান। অনেক দিন পর আমরা এমন মানের একজন বিশ্বমানের ব্যাটসম্যানকে পেয়েছি। 

সাবেক এই তারকা অলরাউন্ডার আরও বলেন, আমি বাবর আজমকে সব দিক থেকে বিশ্লেষণ করেছি, কারণ আমি ব্যাটসম্যানকে বোলারের লেন্স দিয়ে বিশ্লেষণ করি। তার কৌশল, প্রতিভা এবং মেজাজ। সবই মেধাবী। একজন ব্যাটসম্যানের মধ্যে এই তিনটি জিনিস পাওয়া খুবই বিরল, কিন্তু তার কাছে সবই আছে। সবার থেকে এগিয়ে যাওয়ার সম্ভাবনা তার আছে। 

ইমরান খান প্রধানমন্ত্রী থাকাকালীন সময়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান এহসান মানিকে বলেছিলেন বাবর আজমকে যেন জাতীয় দলের অধিনায়ক করা হয়। ২০১৯ সালে সরফরাজ আহমেদের পরিবর্তে পাকিস্তানের অধিনায় করা হয় বাবর আজমকে। 

সেই সময়ে ইমরান খান বলেন, আমি যখন প্রধানমন্ত্রী ছিলাম তখন আমাদের ক্রিকেট খারাপ সময়ের মধ্য দিয়ে যাচ্ছিল। আমি মাত্র দুইবার বাবর আজমকে খেলতে দেখেছি এবং সঙ্গে সঙ্গে ক্রিকেট বোর্ডের চেয়ারম্যানকে জিজ্ঞেস করেছিলাম, আপনাকে অবশ্যই তাকে (বাবর আজম) অধিনায়ক করতে হবে,  সে সত্যিই বিশ্বমানের। সে ব্যতিক্রমী এবং আমি এমন বহুমুখী প্রতিভার অধিকারী এবং সঠিক খেলোয়াড় দেখিনি।

ইমরান খান তখন আরও বলেছিলেন, বাবর আজমের কৌশল, স্ট্রোক খেলা এবং তার মেজাজ অসাধারণ। সে ধারবাহিক খেললে বিশ্বসেরা হবে। অধিনায়ক হিসাবে বাবর অনেক অর্থবহ কারণ আপনি চান আপনার অধিনায়ক বিশ্বমানের হোক যাতে তিনি সম্মানের আদেশ দেন। 

উপরে