প্রকাশিত : ৮ নভেম্বর, ২০২২ ১৪:১০

ফিফোটেক পেল অ্যাসোসিও পুরস্কার

অনলাইন ডেস্ক
ফিফোটেক পেল অ্যাসোসিও পুরস্কার

অ্যাসোসিও-র (এশিয়ান-ওশেনিয়ান কম্পিউটিং ইন্ডাস্ট্রি অর্গানাইজেশন) আউটস্ট্যান্ডিং টেক কোম্পানি অ্যাওয়ার্ড-২০২২ পেয়েছে ফিফোটেক। বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কনট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিংয়ের (বাক্কো) সদস্য ফিফোটেক।

সিঙ্গাপুরের ‘রিসোর্টস ওয়ার্ল্ড সেনতোসা কনভেনশন সেন্টারে’ আয়োজিত (অ্যাসোসিও ওয়ার্ল্ড সামিট) অনুষ্ঠানে বিজয়ীর হাতে সম্মাননা পদক তুলে দেন অ্যাসোসিও চেয়ারম্যান ডেভিড ওয়াং এবং অ্যাসোসিওর আজীবন চেয়ারম্যান ও অ্যাওয়ার্ড কমিটির চেয়ারম্যান আবদুল্লাহ এইচ কাফি। ফিফোটেক প্রতিষ্ঠাতা ও বাক্কোর সাধারণ সম্পাদক তৌহিদ হোসেনের হয়ে সম্মাননা গ্রহণ করেন গোলাম কিবরিয়া সুমন।

অনুষ্ঠানে ‘ব্রডব্যান্ড ইন্টারনেট ট্যারিফ, একদেশ–একরেট’ উদ্যোগের জন্য ‘অ্যাসোসিও টেক এক্সেলেন্স অ্যাওয়ার্ড’ পেয়েছে বিটিআরসি। তা ছাড়া এবার অ্যাসোসিও পুরস্কার জিতেছে ডায়াবেটিক সমিতি। বাংলাদেশ থেকে বিটিআরসি, ফিফোটেক, বারডেম, ডিওআইসিটি সব মিলিয়ে ৪টি প্রতিষ্ঠান প্রাথমিকভাবে মনোনীত হয়।

বাংলাদেশের বিপিও সেবাদাতা প্রতিষ্ঠানের মধ্যে ‘ফিফোটেক’ অন্যতম। গ্রাহকের সন্তুষ্টি অর্জনে আইটি ও তথ্যপ্রযুক্তির সব সেবাই দিয়ে থাকে প্রতিষ্ঠানটি। ২০১৪ সালে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিংয়ের (বাক্কো) সদস্য হয় ফিফোটেক। কারিগরি দক্ষতা ও বৈশ্বিক সংযোগ সমন্বয়ের মাধ্যমে সব ধরনের বিপিও সেবা দিয়ে থাকে প্রতিষ্ঠানটি। বিদেশ ও দেশের বাইরে মানসম্মত, উন্নত ও প্রতিযোগিতামূলক বিপিও সেবা প্রদানে প্রতিষ্ঠানটি ‘ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়েশন গ্লোবাল বিপিও অ্যালায়েন্সের (জিবিএ)’ সঙ্গে চুক্তিবদ্ধ। ফিফোটেক বছরজুড়ে সপ্তাহের প্রতিদিন ২৪ ঘণ্টা সেবা দিয়ে থাকে।

প্রসঙ্গত,অ্যাসোসিও হচ্ছে একটি আইসিটি সংগঠন। যা এশিয়া প্যাসিফিকের ২৪টি অর্থনীতির প্রতিনিধিত্বকারী আইসিটি অ্যাসোসিয়েশন দ্বারা গঠিত। ১৯৮৪ সালে জাপানের টোকিওতে সংগঠনের জন্ম। এশিয়া আর ওশেনিয়ায় সবচেয়ে সরব আন্তর্জাতিক আইসিটি ট্রেড অর্গানাইজেশন। সংগঠনটি ১০ হাজারের বেশি আইসিটি প্রতিষ্ঠানকে সুসংগঠিত করেছে।

উপরে