প্রকাশিত : ১৪ মে, ২০১৯ ১৮:০৫

সিরাজগঞ্জে ধর্ষণের দায়ে ছয় জনের যাবজ্জীবন

দণ্ডপ্রাপ্তদের নাম : তোতা, আলহাজ্ব, আলমগীর, বুলবুল, জুয়েল রানা ও রতন
ষ্টাফ রিপোর্টার
সিরাজগঞ্জে ধর্ষণের দায়ে ছয় জনের যাবজ্জীবন

সিরাজগঞ্জ জেলার শাহজাদপুরে গৃহবধূকে গণধর্ষণের অভিযোগে ছয় আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের রায় দিয়েছে জেলার একটি আদালত। আসামিদের এক লাখ টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

দণ্ডপ্রাপ্তরা হলেন—উপজেলার দরগার চর গ্রামের তোতা, আলহাজ্ব, আলমগীর, বুলবুল, জুয়েল রানা ও রতন।

১৪ মে, মঙ্গলবার দুপুরে সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এর বিচারক ফজলে খোদা মো. নাজির এ রায় ঘোষণা করেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন আদালতের স্পেশাল পিপি আবদুল হামিদ লাভলু। অপরদিকে আসামি পক্ষে মামলা পরিচালনা করেন গোলাম হায়দার।সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর (পিপি) আবদুল হামিদ লাভলু সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

মামলার সূত্র থেকে জানা যায়, ২০১৬ সালের ২৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় শাহজাদপুর উপজেলার ওই গৃহবধূ মা-বাবার সঙ্গে মাসুম বিল্লাহ নামে একজনের বাড়িতে ওরসের ওয়াজ শুনতে যান। ওরস শেষে ফেরার সময় ভুল করে ঘরের চাবি বাবার কাছে রেখে এসেছিলেন তিনি।

পরে স্বামীকে নিয়ে বাবার বাড়িতে চাবি আনতে যাওয়ার সময় আসামিরা দুজনকে আটক করেন। একপর্যায়ে স্বামীকে মারধর করে তাড়িয়ে দিয়ে তার স্ত্রীকে জোরপূর্বক গণধর্ষণ করেন। পরে গ্রামের লোকজন গিয়ে তাদের উদ্ধার করে এবং ধর্ষক তোতা ও আলহাজ্বকে আটক করেন।

সে ঘটনায় ওই গৃহবধূ বাদী হয়ে শাহজাদপুর থানায় মামলা দায়ের করেন। পরবর্তীতে গ্রামবাসীর সহায়তায় বাকি আসামিদেরও গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামিরা আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেন। শুনানি শেষে বিচারক মঙ্গলবার এ রায় ঘোষণা করলেন।

উপরে