প্রকাশিত : ১৪ মে, ২০১৯ ১৫:২৭

সাপাহারে বিষপানে গৃহবধুর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক
সাপাহারে বিষপানে গৃহবধুর আত্মহত্যা

পারিবারিক কলহের কারণে সাপাহার উপজেলা সদরে বসবাসকারী ১সন্তানের জননী মহসীনা আক্তার(২৫) (সুইটি) নামের এক গৃহবধু বিষপানে আত্মহত্যা করেছে। নিহত গৃহ বধু সদরের নিমতলী মোড়ের শরিফুল ইসলামের স্ত্রী এবং উপজেলা সদরের জয়পুর গ্রামের মতিবুল হকের মেয়ে।

ঘটনা সূত্রে জানা গেছে, শরিফুল ইসলামের স্ত্রী মহসীনা বিয়ের পর হতেই সংসারে দীর্ঘ দিন ধরে তার ননদ ও শাশুড়ীর অত্যাচার সহ্য করে বসবাস করে আসছিল। ঘটনার দিন গত রোববার দুপুরে আবারো তার ননদ তাকে মানসিক নির্যানত করতে থাকলে তার স্বামী শরিফুল তাতে বাধা প্রদান না করে মা ও বোনের পক্ষ নেয়। মনের দু:খে গৃহবধু মহসিনা রোজা থাকা অবস্থায় কোলের সন্তানকে রেখে সবার অজান্তে কীটনাশক পান করে।

ঘটনা জানাজানি হলে তড়ি ঘড়ি করে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক পর্যায়ে তার পাকস্থলী পরিস্কার করেন। এর পর তাকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাহালে স্থানান্তর করে। তার পরিবারের লোকজন তাকে রাজশাহী মেডিক্যালে নিয়ে গেলে চিকিৎসাধীনাবস্থায় রাতের কোন একসময় তার মৃত্যু হয়।

এবিষয়ে মেয়ের পক্ষ থেকে থানায় কোন অভিযোগ না করে বিষয়টি স্থানীয়ভাবে আপোশ মিমাংসা করে নিয়েছে বলে মেয়ের বাবার পারিবারিক সূত্রে জানা গেছে। এছাড়া মৃত্যুর ঘটনাটি যেহেতু এই উপজেলায় নয় সেহেতু সাপাহার থানার কোন এখতিয়ার নেই বলে অফিসার ইনচার্জ (ওসি) শামসুল আলম শাহ্ জানিয়েছেন।

 

উপরে