প্রকাশিত : ২৫ মে, ২০১৯ ১৫:৪৭

নন্দীগ্রামে স্কুলের সভাপতির বিরুদ্ধে গাছ কাটার অভিযোগ

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি
নন্দীগ্রামে স্কুলের সভাপতির বিরুদ্ধে গাছ কাটার অভিযোগ

বগুড়ার নন্দীগ্রামে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি প্রায় ৫০ হাজার টাকা মূল্যে একটি ইউক্যালিপটাস গাছ ৫ হাজার টাকাই বিক্রি করে দিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

এলাকাবাসী ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার সদর ইউনিয়নের তারাটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি জাকির হোসেন গোপনে স্কুলের জায়গার প্রায় ৫০ হাজার টাকা মূল্যে একটি ইউক্যালিপটাস গাছ ৫ হাজার টাকাই বিক্রি করেন।

আজ শনিবার সকালে কাঠ ব্যবসায়ী ওই গাছ কেটে নিয়ে যাওয়ার পথে স্থানীয় লোকজনসহ স্কুল পরিচালনা কমিটির বিদ্যুৎসাহী সদস্য আলমগীর হোসেন বাধা দেয়।

তারাটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির বিদ্যুৎসাহী সদস্য আলমগীর হোসেন বলেন, স্কুলের পরিচালনা কমিটির লোকজনকে না জানিয়ে গোপনে সভাপতি ও প্রধান শিক্ষক ৫ হাজার টাকায় গাছ বিক্রি করেছেন। ইউক্যালিপটাস গাছটির প্রায় ৫০ হাজার টাকা দাম হতো। সে গাছগুলো স্থানীয় ভাবে জদ্ব করা হয়েছে।

পরিচালনা কমিটির সভাপতি জাকির হোসেন বলেন, পুকুরের পানি দূষিত হওয়ার কারণে ৫ হাজার টাকা দিয়ে গাছটি বিক্রি করা হয়েছিল। তবে প্রতিষ্ঠানের গাছ প্রতিষ্ঠানেই রাখা হয়েছে। তবে তারাটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস ছাত্তার গাছ বিক্রির বিষয়ে কিছুই জানেন না বলে তিনি দাবি করেন।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নজরুল ইসলাম বলেন, স্কুলের সভাপতির একক সিদ্ধান্তই গাছ বিক্রি করেছিল। পরে টাকা ফেরত দিয়ে গাছ সংরক্ষণ করা হয়েছে। তদন্ত করে সভাপতির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

উপরে