প্রকাশিত : ২৯ মে, ২০১৯ ১৪:১৯

বগুড়ায় ঈদের পরদিন থেকে ডাকা পরিবহন ধর্মঘট প্রত্যাহার

বগুড়ায় ঈদের পরদিন থেকে ডাকা পরিবহন ধর্মঘট প্রত্যাহার

বগুড়ায় ঈদের পরদিন থেকে লাগাতার পরিবহন ধর্মঘটের পূর্ব ঘোষিত কর্মসুচি প্রত্যাহার করেছে জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক যৌথ কমিটি।

মঙ্গলবার দুপুরে সংগঠনের বিশেষ জরুরী সভায় এ ঘোষনা দেয়া হয়। জেলা মোটর শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে সভায় ধর্মঘট প্রত্যাহারের ঘোষনা দেন সাধারন সম্পাদক আব্দুল মান্নান আকন্দ।

তিনি বলেন, জেলা সড়ক পরিবহন  মালিক শ্রমিক যৌথ কমিটির যুগ্ম সম্পাদক, জেলা মোটর মালিক গ্রুপের সাধারন সম্পাদক ও পৌরসভার প্যানেল মেয়র আমিনুল ইসলাম সম্প্রতি হত্যা মামলার আসামী হয়ে কারাগারে গেছেন। কিন্তু তাকে কোন আইনজীবি আইনী সহায়তা দিচ্ছেন না।

একারনে ২৩ মে সংবাদ সম্মেলনের মাধ্যমে কর্মসুচি ঘোষনা করা হয়। এ বিষয়ে জেলা এ্যাডভোকেট বার সমিতির সাথে পরিবহন নেতৃবৃন্দ আলোচনায় বসেন। এতে আইনজীবি নেতৃবৃন্দ বলেন, “এড. শাহীন হত্যা মামলায় গ্রেফতারকৃত আসামী আমিনুলের জামিন শুনানীতে অংশগ্রহন না করার জন্য কোন সিদ্বান্ত গ্রহন করি নাই। এ বিষয়ে কোন আইনজীবি ব্যক্তিগত ভাবে জামিন শুনানীতে অংশগ্রহন না করে থাকে এ সম্পর্কে আমাদের কোন কিছু জানা নাই”।

বিশেষ জরুরী সভায় পরিবহন নেতৃবৃন্দ আরো বলেন, যেহেতু আইনজীবি সমিতি জামিন শুনানীতে অংশগ্রহন না করার জন্য কোন সিদ্বান্ত গ্রহন করে নাই। তাই আমাদের পূর্বের আল্টিমেটাম প্রত্যাহার করা হলো। আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে এবং জনদূর্ভোগের কথা চিন্তা করে পূর্বঘোষিত পরিবহন ধর্মঘট প্রত্যাহার করেন পরিবহন নেতৃবৃন্দ।

জরুরী সভায় উপস্থিত ছিলেন, বগুড়া মোটর মালিক গ্রুপের সভাপতি শাহ আখতারুজ্জামান ডিউক,বগুড়া মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সামছুদ্দিন শেখ হেলাল, ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল মান্নান মন্ডল, কামরুল মোর্শেদ আপেল, আলাল উদ্দিন, খলিলুর রহমান, এরশাদ শেখ, মোশারফ হোসেন বুলবুল, আনোয়ার হোসেন রানা, আব্দুল্লাহ আল মামুন মিলু, রাসেল মন্ডল সহ পরিববহন নেতৃবৃন্দ ।

এপ্রসঙ্গে গতকাল মঙ্গলবার রাত ৯ টায় বগুড়া  জেলা এ্যাডভোকেট বার সমিতির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট একেএম সাইফুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, যেহেতু নিহত এ্যাডভোকেট মাহবুব –উল আলম শাহীন আমাদের আইন  পেশার এক জন মানুষ ছিলেন। তিনি দুর্বৃত্তদের হাতে নির্মমভাবে খুন হয়েছেন।  সুতরাং যারা খুন করেছেন, তাদের পক্ষে আমরা আইনী সহায়তা দিবো, এমন কোন সিদ্ধান্ত হয়েছে তা  আমার জানা নেই। তবে এ খুনের পর থেকেই আইনজীবী সমিতিসহ সকল আইনজীবী বিভিন্ন সভা সমাবেশে বলেছেন এ্যাড. শাহীন হত্যার সাথে যারা জড়িত তাদের আইনী সহায়তা না দেওয়ার জন্য। তিনি আরও বলেন,  আমরা এ্যাডভোকেট শাহীন’র পক্ষে আইনী সহায়তা দিয়ে যাবো।

উপরে