প্রকাশিত : ২৯ মে, ২০১৯ ১৪:৩২

পত্নীতলায় সরকারি খাদ্যগুদাম চত্বর থেকে ট্রাক ভর্তি গম আটক

নওগাঁ প্রতিনিধি
পত্নীতলায় সরকারি খাদ্যগুদাম চত্বর থেকে ট্রাক ভর্তি গম আটক

নওগাঁর পত্নীতলা উপজেলা নির্বাহী অফিসার অভিযান চালিয়ে উপজেলা সদরের সরকারি খাদ্যগুদাম চত্বর থেকে এক  ট্রাক গম আটক করেন। অভিযোগ করা হয়েছে যে, সরাসরি কৃষকদের কাছ থেকে এসব গম কেনা হয়েছে বলে দেখানোর জন্য রাতের আঁধারে এগুলো খাদ্যগুদামে আনা হয়। কিন্তু গোপন সূত্রে খবর পেয়ে গমগুলো ট্রাক থেকে গুদামে নামানোর আগেই ইউএনও সেগুলো আটক করেন।

জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার মো. শরিফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, কৃষকের নাম করে সরকারি খাদ্য গুদামে অবৈধভাবে গম মজুদ করা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে সোমবার রাত ১০ টায় পত্নীতলা সদর সরকারি খাদ্য গুদামে অভিযান চালিয়ে ট্রাকসহ (ঢাকা মেট্রো-ট-২০-৩৭৩৫) ২২ মেট্রিক টন গম আটক করেন।

ধারণা করা হচ্ছে খাদ্য বিভাগের কর্মকর্তাদের যোগসাজশে স্থানীয় প্রভাবশালী ব্যক্তি কৃষকদের নামে অবৈধভাবে গম বিক্রি করার চেষ্টা করছিল। ঘটনা খতিয়ে দেখা হচ্ছে জানিয়ে তিনি আরো বলেন, অভিযোগের সত্যতা পাওয়া গেলে জড়িতদের বিরদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে পত্নীতলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি এলএসডি মশিউর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন,  ট্রাক ভর্তি গম কোথা থেকে এসেছে তা আমি জানি না।

 

উপরে