প্রকাশিত : ২৯ মে, ২০১৯ ১৪:৩৫

পত্নীতলায় ফরমালিনযুক্ত ৬৬ মণ আম ধ্বংস: ৩০ হাজার টাকা জরিমানা!

নওগাঁ প্রতিনিধি
পত্নীতলায় ফরমালিনযুক্ত ৬৬ মণ আম ধ্বংস: ৩০ হাজার টাকা জরিমানা!

নওগাঁর পত্নীতলায় ফরমালিন দেয়া এবং মেয়াদপূর্তির আগেই গাছ থেকে আম পেড়ে আড়তে নেয়ার সময় আশরাফুল ইসলাম নামের এক ব্যবসায়ীর জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় সাড়ে ৬৬মণ ল্যাংড়া আম জব্দ করা হয়েছে।

মঙ্গলবার বিকেল ৩ টার দিকে উপজেলার মামুদপুরে প্রধান সড়কের পাশে জব্দকৃত আম মাটি চাপা দেন উপজেলা নির্বাহী অফিসার শরিফুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়নকর্মকর্তা (পিআইও) আবু সোয়েব খান, থানার উপ-পরিদর্শক (এসআই) জিল্লুর রহমান, সাবেক কাউন্সিলর দিলিপ চন্দ্র দাশ।

পত্নীতলা উপজেলা নির্বাহী অফিসার শরিফুল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, অপরিপক্ক আম (ল্যাংড়া) আড়তে নেয়া হচ্ছে। উপজেলার শিহাড়া ইউনিয়নের আলপাকা মোড়ে সোমবার রাতে আশরাফুল ইসলামের আড়তে অভিযান পরিচালনা করা হয়। এসময় আড়ত থেকে সাড়ে ৬৬ মণ অপরিপক্ক ও কেমিকেল যুক্ত ল্যাংড়া আম জব্দ করা হয়।

তিনি বলেন, এই অপরিপক্ক আমে পাকানোর জন্য কেমিকেল/ফরমানিল মিশানো হয়েছিল। যা স্বাস্থের জন্য অত্যন্ত ক্ষতিকর। আমগুলো পরিপক্ক হওয়ার আগে নামানোর ফলে অর্থনৈতিক ভাবেও দেশ তিগ্রস্ত হচ্ছে। পরে ওই ব্যবসায়ীর ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সাথে অপরিপক্ক ও কেমিকেল যুক্ত আম মাটির নিচে চাপা দেয়া হয়।

উপরে