প্রকাশিত : ২২ জুন, ২০১৯ ২১:২৯

মেয়রের ছোঁয়ায় পাল্টে যাচ্ছে পর্যটন কেন্দ্র সারিয়াকান্দি কালিতলা বাধের চিত্র

সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি
মেয়রের ছোঁয়ায় পাল্টে যাচ্ছে পর্যটন কেন্দ্র সারিয়াকান্দি কালিতলা বাধের চিত্র

অনেক আগে থেকেই বগুড়া সহ উত্তর জনপদের মানুষ বিনোদন প্রিয় এবং খুবই ভ্রমন পিপাসু। সেই তুলনায় বগুড়ায় পর্যাপ্ত বিনোদন কেন্দ্র না থাকায় বিভিন্ন উৎসব ও বিশেষ দিন গুলোতে বিকল্প হিসাবে বগুড়ার সারিয়াকান্দি উপজেলার যমুনা নদীর পাড়ে ভির জমায় বিভিন্ন জেলা ও উপজেলা থেকে আসা পর্যটকরা।

সারিয়াকান্দি উপজেলায় যমুনা নদীর পাড়ে অবস্থিত বিভিন্ন হার্ট পয়েন্ট দিন দিন সেইসব দর্শনার্থীদের নিকট পরিচিত ও প্রিয় হয়ে উঠছে। সেগুলোর মদ্ধে পৌর এলাকার কালিতলা গ্রোয়েনবাধ অন্যতম। বছরের বিভিন্ন বিশেষ দিন ছাড়াও  প্রায় প্রতিদিনি এখানে দুর-দুরান্ত থেকে বেড়াতে আসেন বিভিন্ন বয়স এবং শ্রেনী পেশার মানুষ। যমুনার খোলা বিশুদ্ধ বাতাস, নৌকা ভ্রমন সহ চমকপ্রদ এই পরিবেশ মানুষের কাছে দিনদিন জন প্রিয় ও মুগ্ধতার কারন হয়ে  উঠছে।

সম্প্রতি চরের শিশু শিক্ষার্থী ও পর্যটকদের সুবিধার কথা চিন্তাকরে কালিতলা গ্রোয়েনবাধে শেড নির্মানের উদ্যোগ নিয়েছেন সারিয়াকান্দি পৌর মেয়র আলমগীর শাহী সুমন। ইতিমদ্ধে এই কাজের জন্য বিভিন্ন মহল এবং শ্রেনী পেশার মানুষের কাছে প্রশংশাও কুরিয়েছেন তিনি।

এক সাক্ষাৎকারে প্রতিবেদক  শিবলী সরকার কে মেয়র আলমগীর শাহী সুমন বলেন- যমুনার ওই পাড়ের অনেক শিক্ষার্থী এই পাড়ে এসে পড়াশুনা করেন। বিভিন্ন সময় সেই শিশুদের নৌকার জন্য অপেক্ষা করতে হয়। ভিজতে হয় বৃষ্টিতে এবং পুরতে হয় রোদে। তাদের কথা বিবেচনা করে এবং বিভিন্ন এলাকা থেকে আসা পর্যটকদের ভোগান্তি কিছুটা লাঘব করার জন্য আমার এই সামান্য উদ্যোগ। এছাড়াও তিনি বলেন, সারিয়াকান্দি গ্রোয়েন বাধকে সয়ং সম্পুলর্ণ করতে সময় উপযোগী ভাবে আগামী দিনে আরো বিভিন্ন উন্নয়ন মুলক কাজ করবো আমি। সাধারন মানুষ যাতেকরে এখানে বেড়াতে এসে পরিতৃপ্ত হয় তার জন্য সকল প্রয়োজনীয়তা বাসÍবায়ন করার পরিকল্পনা রয়েছে আমার। আমি সুযোগ পেলে আগামীতে পৌর এলাকার মানুষের জন্য আমার সেবা অব্যাহত রাখতে চাই। এ সময় তিনি সকলের কাছে দোয়া ও সমর্থন প্রত্যাশা করেন।

উপরে