প্রকাশিত : ২৭ জুন, ২০১৯ ২০:২৭

মেহেরপুরের গাংনীতে প্রাইভেট হাসপাতালের জরিমানা

মেহেরপুর প্রতিনিধি
মেহেরপুরের গাংনীতে প্রাইভেট হাসপাতালের জরিমানা

মেহেরপুরে রবিউল ইসলাম মেমোরিয়াল হাসপাতালকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে নিয়মিত রোগী ভাগিয়ে ওই হাসপাতালে নিয়ে যাওয়ার অপরাধে দালাল আটকের পর ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন গাংনী উপজেলা নির্বাহী অফিসার।ভ্রাম্যমান আদালতে ভোক্তা অধিকার সংরণ আইন অনুযায়ী ওই হাসপাতাল মালিক তরিকুল ইসলামকে দোষী সাব্যস্ত করে ৩০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের কারাদন্ডাদেশ দেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট বিষ্ণুপদ পাল। জরিমানা পরিশোধ করে পরবর্তীতে এ ধরনের  কাজ করবেনা মর্মে লিখিত দিয়ে মুক্তি পান তরিকুল ইসলাম।

জানা গেছে, গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরী বিভাগ ও আউটডোরে সেবা নিতে আসা রোগীদের বিভিন্ন পরীা-নিরীা করানোর জন্য বেসরকারি হাসপাতাল ও কিনিকে নেন রোগীর স্বজনরা। হাসপাতালের কোন চিকিৎসক পরীা-নিরীা করার প্রেসক্রিপশন করলে দালালরা ওই রোগীদের নিয়ে টানাটানি শুরু করেন। বিভিন্ন বেসরকারি হাসপাতাল ও কিনিক কতৃক নিয়োজিত দালাল সব সময় হাসপাতালের জরুরী বিভাগের সামনে অবস্থান করে।

বৃহস্পতিবার দুপুরে হাসপাতাল থেকে রোজিনা খাতুন নামের এক রোগী পটিয়ে স্থানীয় রবিউল ইসলাম মেমোরিয়াল হাসপাতালে নিয়ে যাচ্ছিল। এসময় স্থানীয় লোকজন ঘটনাটি জানতে পেয়ে রোজিফাকে আটকে রাখে। খবর পেয়ে গাংনী উপজেলা নির্বাহী অফিসার বিষ্ণুপদ পাল ও পুলিশের একটি দল হাসপাতালে গিয়ে অভিযুক্তকে জিজ্ঞাসাবাদ করে। এ সময় দায় স্বীকার করেন রোজিফা খাতুন।নির্বাহী ম্যাজিস্ট্রেট বিষ্ণুপদ পাল বলেন, সে রোগী  নিয়ে যাওয়ার ঘটনা স্বীকার করায় ভ্রাম্যমাণ আদালতে বেসরকারি হাসপাতালের মালিক তরিকুল ইসলামের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হয়েছে।

উপরে