প্রকাশিত : ১৬ জুলাই, ২০১৯ ১৩:৩৫

বগুড়ায় প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের অভিযোগে ষাটোর্ধ্ব বৃদ্ধ গ্রেফতার

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের অভিযোগে ষাটোর্ধ্ব বৃদ্ধ গ্রেফতার

বগুড়া সদরের তেলিহারা উত্তরপাড়া এলাকায় ১৬ বছরের বুদ্ধি প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের অভিযোগে ষাটোর্ধ্ব আব্দুস সাত্তার কে গ্রেফতার করেছে বগুড়া সদর থানা পুলিশ।

সদরের তেলিহারা উত্তরপাড়া এলাকার মৃত: কাছেম আলী সরকারের ছেলে ষাটোর্ধ্ব আব্দুল সাত্তার সরকারের বিরুদ্ধে ধর্ষণের এনে প্রতিবন্ধী কিশোরীর মা হেলেনা বেগম বাদী হয়ে সদর থানায় এজাহার দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই সোহেল রানা জানান, সোমবার দুপুরে মামলা ঋজু হওয়ার পরপরই বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ এস.এম বদিউজ্জামানের দিকনির্দেশনায় বাদীর অভিযোগের ভিত্তিতে তেলিহারা আসামীর নিজ বাড়ির পাশ থেকে ষাটোর্ধ্ব বৃদ্ধ আব্দুল সাত্তার কে গ্রেফতার করা হয়। এজাহার এবং সদর থানা পুলিশ সূত্রে জানা যায়, গত শুক্রবার দুপুরের দিকে পিতৃহীন হতদরিদ্র পরিবারের সন্তান বুদ্ধি প্রতিবন্ধী ঐ কিশোরী বাড়িতে পোষা ছাগল আনার জন্য বাড়ির পাশে গেলে আসামী আব্দুল সাত্তার তাকে মুখে গামছা দিয়ে তার নিজ ঘরে নিয়ে যায়। ভয়ভীতি প্রদর্শনের মাধ্যমে জোরপূর্বক ঐ কিশোরীকে ধর্ষণ করে এবং পরবর্তীতে বিষয়টি কাউকে না বলার জন্য হুমকি প্রদান করে মর্মে এজাহারে উল্লেখ করা হয়েছে।

বিষয়টি পরবর্তীতে কানে কানে ছড়িয়ে গেলে স্থানীয়ভাবে মিমাংসারও চেষ্টা চলে কিন্তু হতদরিদ্র পরিবার হওয়া সর্ত্ত্বেও ন্যায় বিচারের আশায় ঘটনার ২ দিন পরে সোমবার মেয়ের মা বাদী হয়ে সদর থানায় মামলা দায়ের করেন।

বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ এস.এম বদিউজ্জামান জানান, ভিকটিম এর মায়ের মামলা দায়েরের সাথে সাথেই অভিযান চালিয়ে অত্যন্ত সুকৌশলে আসামী সাত্তারকে গ্রেফতার করা হয়েছে। যেহেতু ভিকটিম একজন বুদ্ধি প্রতিবন্ধী এবং বাদীপক্ষ অত্যন্ত দরিদ্র পরিবারের সেহেতু ন্যায় বিচারের স্বার্থে ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে বলে জানান সদর থানার এই কর্মকর্তা।

এ ঘটনায় জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সনাতন চক্রবর্তীর সাথে কথা বললে তিনি জানান, নারী ও শিশুর প্রতি নির্যাতনের বিরুদ্ধে জেলা পুলিশ সর্বদা আপোষহীন। যেহেতু আইন অনুযায়ী ১৮ বছরের নিচে সকলেই শিশু তাই উক্ত মামলাটি অত্যন্ত গুরুত্বের সাথে দেখা হচ্ছে এবং শেষ পর্যন্ত তদন্তের মাধ্যমে দোষীদের শাস্তিও নিশ্চিত হবে মর্মে জানান তিনি। সেই সাথে অপরাধী যে বয়সেরই হোক না কেন অপরাধ করলে তার শাস্তি অবশ্যই হবে মর্মে তিনি সামাজিক অবক্ষয় রোধের মাধ্যমে নারী ও শিশুর প্রতি সকল ধরণের সহিংসতা বন্ধে সকলকে সচেতন হওয়ার আহবান জানান।

উপরে