প্রকাশিত : ২৫ আগস্ট, ২০১৯ ২২:০১

বগুড়ায় ডিবির পৃথক দুটি অভিযানে মাদকদ্রব্যসহ গ্রেফতার ৪ জন

সঞ্জু রায়,স্টাফ রিপোর্টার
বগুড়ায় ডিবির পৃথক দুটি অভিযানে মাদকদ্রব্যসহ গ্রেফতার ৪ জন

বগুড়ায় জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) নিয়মিত মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে বুধবার শহরের সেলিম হোটেলের সামনে এবং চকসূত্রাপুর হাড্ডিপট্টি এলাকায় পৃথক দুটি অভিযানে মোট ২ শত ৬০ পিস ইয়াবা এবং ২০ বোতল ফেন্সিডিলসহ ৪ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে।

বগুড়া জেলা গোয়েন্দা শাখার এস.আই ফয়সাল হোসেন এর নেতৃত্বে এস.আই মোহাম্মদ নাসিম উদ্দিন, এএসআই খলিলুর রহমানসহ সঙ্গীয় ফোর্সের অভিযানে গোপন সংবাদের ভিত্তিতে শহরের চকযাদু রোডে স্থানীয় সেলিম হোটেলের সামনে থেকে বিক্রির জন্য অবস্থানরত থাকা অবস্থায় ৩ জনকে গ্রেফতার করে ডিবির ঐ টিম। গ্রেফতারকৃতরা হলো দিনাজপুর জেলার ঘোড়াঘাট উপজেলার দক্ষিণ দেবীপুর গ্রামের আজগর আলীর ছেলে মিজানুর রহমান (৩৮), বগুড়া জেলার সোনাতলা থানার চুকাইনগর পূর্বপাড়া চরের বাসিন্দা মৃত মুনসুর শেখের ছেলে আনরুল ইসলাম (২৮) এবং একই গ্রামের তসলিম ব্যাপারীর ছেলে আনার হোসেন ওরফে আনা ব্যাপারী। অভিযানের নেতৃত্বে থাকা মাদকদ্রব্য উদ্ধারে নিজের শ্রেষ্ঠত্ব প্রমান রাখা ডিবির এস.আই ফয়সাল হাসান জানান, মাদকদ্রব্য বিক্রয়ের উদ্দেশ্যে কয়েকজন অবস্থান করছে এমন গোপন সংবাদ পাওয়ার সাথে সাথেই ঘটনাস্থলে অভিযান চালালে আসামীরা পালানোর চেষ্টা করে। পরে সাক্ষীগণের উপস্থিতিতে সন্দেহজনকভাবে তাদের তল্লাশি করলে এজাহারের ১নং আসামী মিজানুরের প্যান্টের পকেট হতে ৮০ পিস এবং তার হাতে থাকা বাজারের প্লাস্টিকের ব্যাগ হতে ভারতীয় নিষিদ্ধ ২০ বোতল ফেন্সিডিল, ২নং আসামী আনারুল ইসলামের পরিহিত লুঙ্গির মধ্যে লুকানো অবস্থায় রাখা ৭০ পিস এবং ৩নং আসামী আনা ব্যাপারীর হেফাজত হতে ৫০ পিস সর্বমোট ২০ পিস ইয়াবা এবং ২০ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। এদিকে সকালে শহরের হাড্ডিপট্টি এলাকায় ডিবির এসআই ফিরোজ সরকারের নেতৃত্বে পৃথক আরেকটি অভিযানে ৬০ পিস ইয়াবাসহ চকসূত্রাপুর এলাকার বাবু হাওলাদারের ছেলে  সঞ্জয় হাওলাদার ওরফে হিমেল (২১) কে গ্রেফতার করা হয়।

হিমেলের বিরুদ্ধে এর আগেও বগুড়া সদর থানায় আরেকটি মাদক মামলা বিচারাধীন রয়েছে বলে জানায় পুলিশ। জেলা গোয়েন্দা শাখার ওসি আছলাম আলী পিপিএম জানান গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে ইতিমধ্যেই বগুড়া সদর থানায় ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা ঋজু করা হয়েছে হয়েছে। চলমান মাদকবিরোধী অভিযান প্রসঙ্গে তিনি জানান, জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম বারের নেতৃত্বে মাদক কে এই শহর থেকে দূর না করা পর্যন্ত এই অভিযান চলমান থাকবে। বিভিন্ন সময় চিহ্নিত মাদক ব্যবসায়ীরা জামিনে ছাড়া পেয়ে সীমান্তবর্তী এলাকা থেকে বিভিন্ন কৌশলে ছোট ছোট চালানে মাদক এই শহরে প্রবেশের চেষ্টা করছে যা শক্ত হাতে প্রতিহত করা হবে বলে তিনি জানান। সেই সাথে মাদকের মতো এই ভয়াবহ জগত হতে সময় থাকতে বেরিয়ে আসার জন্য তিনি এর সাথে জড়িত সকলকে সচেতন হওয়ার আহবান জানান।

উপরে