প্রকাশিত : ২ নভেম্বর, ২০১৯ ১৫:২৫

সাপাহারে ভূয়া জেডিসি পরীক্ষার্থী আটক

সাপাহার (নওগাঁ) প্রতিনিধি
সাপাহারে ভূয়া জেডিসি পরীক্ষার্থী আটক

নওগাঁর সাপাহারে একজন ভূয়া জেডিসি পরীক্ষার্থী আটক হয়েছে।

জানা গেছে, উপজেলার জয়দেবপুর ইসলামীয়া দাখিল মাদ্রাসার জেডিসি পরীক্ষার্থীর সংখ্যা কম হওয়ায় মাদ্রাসা কর্তৃপক্ষ এমন পন্থা অবলম্বন করার কারণে শনিবার বেলা ১১টায় উপজেলা সদরের শরফতুল্লাহ ফাজিল মাদ্রাসার জেডিসি পরীক্ষা কেন্দ্র থেকে মনিরুল ইসলামকে আটক করে ভ্রাম্যমান আদালতের মাধ্যম্যে সাজা প্রদান করা হয়েছে।

আটক মনিরুল উপজেলার জয়দেবপুর সুটকিডাঙ্গা গ্রামের দুরুল হুদার ছেলে। সে সাপাহার সরকারী ডিগ্রী কলেজের এইচ.এস.সি. শিক্ষার্থী।

জানা গেছে, উপজেলার জয়দেবপুর ইসলামীয়া দাখিল মাদ্রাসার জেডিসি পরীক্ষার্থীর সংখ্যা কম হওয়ায় পরীক্ষার্থীর সংখ্যা বৃদ্ধি করতে ওই মাদ্রাসার সুপার মাও: আফতাব উদ্দীন ও সহ-সুপার মাও. সাইফুদ্দীন এই পন্থা অবলম্বন করেন। পরীক্ষা চলাকালিন সময়ে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: সোহরাব আলী মাদ্রাসা পরীক্ষা কেন্দ্র থেকে তাকে আটক করে।

ওই মাদ্রাসা কর্তৃপক্ষের প্ররোচনায় ছাত্র সংখ্যা বৃদ্ধি করতে তাকে পরীক্ষা দিতে বলায় সে এই পরীক্ষায় অংশগ্রহণ করেন বলে স্বীকার করলে ভ্রাম্যমান আদালত তার বিরুদ্ধে চার্জ গঠন করে তাকে ৭দিনের কারাদন্ডাদেশ প্রদান করে জেল হাজতে পাঠানো হয়।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার কল্যাণ চৌধুরীর সাথে কথা হলে তিনি ঘটনার সত্যাতা স্বীকার করে বলেন এঘটনায় পরীক্ষার্থী এবং মাদ্রাসা কর্তৃপক্ষ উভয়ে অপরাধী, বর্তমানে পরীক্ষার্থীকে সাজা প্রদান করা হলেও মাদ্রাসা কর্তৃপক্ষের বিরুদ্ধেও ব্যাবস্থা গ্রহণ করা হবে। এর পর সংশ্লিষ্ট মাদ্রাসা সুপার ও সহ-সুপার এর সাথে কথা বলার জন্য ফোনে যোগাযোগ করা হলে ফোন দু’টি বন্ধ থাকায় তাদের সাথে কথা বলা সম্ভব হয়নি।

 

উপরে