প্রকাশিত : ২৭ নভেম্বর, ২০১৯ ১২:৪৯

চট্টগ্রাম বন্দরে এসেছে ২ হাজার টন পেঁয়াজ

অনলাইন ডেস্ক
চট্টগ্রাম বন্দরে এসেছে ২ হাজার টন পেঁয়াজ

সংকট কাটাতে পেঁয়াজের একটি বড় চালান এসেছে চট্টগ্রাম বন্দরে। কয়েকটি প্রতিষ্ঠানের আমদানি করা এ পেঁয়াজের পরিমাণ প্রায় দুই হাজার টন। এসব পেঁয়াজ জাহাজ থেকে খালাসও শুরু হয়েছে। চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব ওমর ফারুক জানান, দ্রুততার সঙ্গে অগ্রাধিকার ভিত্তিতে পেঁয়াজ যাতে ডেলিভারি হয় সে ব্যবস্থা করা হয়েছে। পেঁয়াজের কনটেইনারবাহী জাহাজকে আগে পণ্য খালাসের সুবিধা দেওয়া হচ্ছে বলেও জানান বন্দর সচিব।

বিএসএম গ্রুপ ৩ জাহাজে ৩৯ কনটেইনার পেঁয়াজ আমদানি করেছে। এ পেঁয়াজ জাহাজ থেকে খালাসও শুরু হয়েছে। মেঘনা গ্রুপ এক জাহাজে এনেছে ৩০ কনটেইনার পেঁয়াজ। মেঘনা গ্রুপের পেঁয়াজবাহী ‘ওইএল স্ট্রেট’ জাহাজটি মঙ্গলবার রাতে তুরস্ক থেকে বন্দরের বহির্নোঙরে এসে পৌঁছেছে। জাহাজটিতে ৩০ কনটেইনারে প্রায় সাড়ে ৮০০ টন পেঁয়াজ রয়েছে। 

চীন থেকে বিএসএম গ্রুপের আমদানি করা পেঁয়াজের একটি চালান এসেছে ‘এমসিসি টাইপ’ জাহাজে। কনটেইনারবাহী জাহাজটি গেল সোমবার বন্দর জেটিতে ভিড়েছে। এই জাহাজে থাকা ২০ কনটেইনার পেঁয়াজ খালাসও শুরু হয়েছে। এছাড়া বহির্নোঙরে থাকা এমভি টিজনি ও এমভি এলা জাহাজে রয়েছে আরও ১৯ কনটেইনার পেঁয়াজ। এই ২ জাহাজের চালান এসেছে মিসর থেকে। সব মিলিয়ে গ্রুপটি এক হাজার ১০০ টন পেঁয়াজ আমদানি করেছে।

উপরে