প্রকাশিত : ১৬ ডিসেম্বর, ২০১৯ ১৭:০৪

বগুড়ার শেরপুরে বর্ণাঢ্য আয়োজনে বিজয়ের ৪৮বছর উদযাপন

শেরপুর (বগুড়া) প্রতিনিধি
বগুড়ার শেরপুরে বর্ণাঢ্য আয়োজনে বিজয়ের ৪৮বছর উদযাপন

বগুড়ার শেরপুরে বর্ণাঢ্য আয়োজনে বিজয়ের ৪৮বছর উদযাপন করা হয়েছে। দিনটিকে ঘিরে গতকাল সোমবার দিনব্যাপি নানা কর্মসূচি পালন করা হয়। ভোরে ২১বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা করেন স্থানীয় উপজেলা প্রশাসন। পরে মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে উপজেলা ও পৌরসভা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করা হয়। উপজেলা ও পুলিশ প্রশাসন, আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টি, কমিউনিস্ট পার্টি, মুক্তিযোদ্ধা সংসদ, শেরপুর প্রেসকাব, বাসষ্ট্যান্ড ব্যবসায়ী সমিতিসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে জাতির সূর্য সন্তানদের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

এরপর বেলা সাড়ে ৮টায় শহরের ডিজে হাইস্কুল মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার-ভিডিপি, বিএনসিসি, ফায়ার সার্ভিস এ- সিভিল ডিফেন্স, স্কাউটস, গালর্স গাইড ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিশু-কিশোরদের কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। এতে সালাম গ্রহণ করেন জেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মজিবর রহমান মজনু, স্থানীয় এমপি আলহাজ¦ হাবিবর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখ, শেরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হুমায়ুন কবির। কুচকাওয়াজ ও ডিসপ্লে শেষে বিজয়ীদের মাঝে পুুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের আমন্ত্রিত অতিথিরা।

পরে মুক্তিযোদ্ধাদের নিয়ে আলোচনাসভা ও সংবর্ধনা প্রদান করা হয়। দুপুরের পর জাতির শান্তি-সমৃদ্ধি ও অগ্রগতি এবং শহীদদের রুগের মাগফেরাত কামনা ধর্মীয় প্রতিষ্ঠানে চলে বিশেষ প্রাথর্না। পাশাপাশি হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার বিতরণ করা হয়। এছাড়া বিকেলে উপজেলা পরিষদ মুক্তমঞ্চে ‘জাতির পিতার স্বপ্নে সোনার বাংলা বিনির্মানে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার’ শীর্ষক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

 

উপরে