প্রকাশিত : ২১ ডিসেম্বর, ২০১৯ ১৫:২৮

আত্রাইয়ে দৈনিক খোলা কাগজের পাঠক ফোরাম এগারজন’র যাত্রা শুরু

আত্রাই (নওগাঁ) প্রতিনিধি:
আত্রাইয়ে দৈনিক খোলা কাগজের পাঠক ফোরাম এগারজন’র যাত্রা শুরু

“মাদক মুক্ত সমাজ চাই” এই স্লোগানকে ধারণ করে নওগাঁর আত্রাইয়ে ভিন্ন মাত্রার জাতীয় দৈনিক খোলা কাগজের পাঠক ফোরাম এগারজন এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়।

শনিবার সকাল ১০টায় উপজেলার শাহাগোলা ইউনিয়ন কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে আনন্দঘন পরিবেশে দৈনিক খোলা কাগজের আত্রাই উপজেলা প্রতিনিধি ও আত্রাই প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক নাজমুল হক নাহিদকে প্রধান সমন্বয়ক করে মোট ১১ সদস্যবিশিষ্ট উপজেলা কমিটি গঠন করা হয়।

এতে সভাপতি ডা. রুহুল ইসলাম রাজ ও সাধারণ সম্পাদক পদে মাগুড়া আকবরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেবেন্দ্রনাথ পাল নির্বাচিত হন।

কমিটির অন্যান্যরা হলেন, যুগ্ম-সাধারণ সম্পাদক ছামিউল ইসলাম টগর , সাংগঠনিক বিশিষ্ট ব্যবসায়ী মামুনুর রশিদ, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক পিএস কিন্ডার গার্টেন এন্ড হাই স্কুল এর অধ্যক্ষ অভিজিৎ চৌধুরী, ক্রীড়া, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক হেলাল উদ্দিন শাপলা।

এছাড়া কার্যকরী সদস্য হিসেবে সাখয়াৎ হোসেন বাবু মৃধা, ডা. নাজমুল হক নাহিদ, সোহেল রানা, আলমগীর হোসেন এবং সাধারণ সদস্য মারুফ আহম্মেদ মিতু, ওয়াজেদ আলী লিটন মনোনীত হয়েছেন।

কমিটির সভাপতি ডা. রুহুল ইসলাম রাজ বলেন, বিপদে-আপদে মানুষের পাশে থাকার জন্য ভিন্ন মাত্রার দৈনিক খোলা কাগজ সব সময় এগিয়ে রয়েছে। খোলা কাগজ পত্রিকা দ্রুত পাঠকের মন জয় করে নিয়েছে। খোলা কাগজ পাঠক ফোরামের ১১ জন সব সময় মানব কল্যাণে কাজ করে যাবে। নারী নির্যাতন, বাল্যবিবাহ রোধ, হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ানো, প্রতিবন্ধীদের সহায়তা করা, বন্যার্তদের পাশে দাঁড়ানো, দুর্নীতি প্রতিরোধে সহায়তা করা, অসহায়দের আইনি সহায়তা করা, ইভটিজিং রোধে আইনি সহায়তা করা, পরিবেশ দূষণ ও ভারসাম্য আনয়নে সচেতনতা সৃষ্টি, বৃরোপণ ও এর উপকারিতা তুলে ধরা এবং চিকিৎসা সেবা নিশ্চিত করাসহ সমাজের বিভিন্ন উন্নয়নে ভূমিকা রাখাই হবে কমিটির মূল কাজ। তিনি আরো বলেন, সামাজিক উন্নয়নের কাজে মানুষকে সচেতন করে গড়ে তোলার জন্য এ কমিটি সর্বদা কাজ করে যাবে।

 

উপরে