প্রকাশিত : ২৩ ডিসেম্বর, ২০১৯ ১২:৩৪

কথা বলেছেন ফারাবী, খোলা হয়েছে লাইফ সাপোর্ট

অনলাইন ডেস্ক
কথা বলেছেন ফারাবী, খোলা হয়েছে লাইফ সাপোর্ট

ঢাকা বিশ্ববিদ্যালয়ে মুক্তিযুদ্ধ মঞ্চ ও ছাত্রলীগের হামলার শিকার হওয়া বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা ও ধানমণ্ডির চার্টার্ড বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্র তুহিন ফারাবীর শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। চিকিৎসকরা তার লাইফ সাপোর্ট খুলে নিয়েছেন। এছাড়া সকালে তিনি চোখ মেলেছেন এবং কথাও বলেছেন।

সোমবার সংবাদ সম্মেলন ফারাবীর লাইফ সাপোর্ট তুলে নেওয়ার তথ্য দেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাসিরউদ্দিন। এছাড়া ফারাবীর কথা বলতে পারেন তথ্য দেন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান।

গতকালের হামলায় আহত ঢাবি কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর, আমিনুল ও সোহেলসহ পাঁচজনের অবস্থা শঙ্কামুক্ত বলেন জানান ঢামেক হাসপাতালের পরিচালক। গতকাল রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হককে তার কক্ষে ঢুকে লাইট বন্ধ করে বাঁশ ও রড দিয়ে পেটান মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা। এই মঞ্চের অনেকেই ছাত্রলীগের নেতাকর্মী।

এ সময় নুরুলের সঙ্গে থাকা বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের অন্তত ৩০ জনকে বেধড়ক মারধর করা হয়। তাদের মধ্যে গতকাল রাত পর্যন্ত ১৪ জন হাসপাতালে ভর্তি ছিলেন। ঘটনার সময় হামলাকারীরা পরিষদের যুগ্ম আহ্বায়ক এ পি এম সুহেলকে ডাকসু ভবনের ছাদ থেকে ফেলে দেন। সুহেল হাসপাতালে ভর্তি আছেন। সুহেল জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র। কয়েক দফা মারধরের শিকার হন আরেক যুগ্ম আহ্বায়ক ফারাবী।

শ্বাসপ্রশ্বাসের সমস্যা থাকায় গতকাল ফারাবীকে লাইফ সাপোর্ট দেওয়া হয়েছিল। এখন আগের চেয়ে অনেক ভালোভাবে শ্বাস নিতে পারায় তার লাইফ সাপোর্ট খুলে ফেলা হয়েছে। ফরাবীকে এখন নিউরোলোজিতে স্থানান্তর করা হবে বলে ঢামেক হাসপাতালের পরিচালক নাসিরউদ্দিন জানান। এর আগে সকালে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান গণমাধ্যমকে জানান, সকাল ৮টার দিকে তুহিন ফারাবী চোখ মেলেছিলেন। কিছুক্ষণ পর আবার চোখ বন্ধ করেন।

উপরে