প্রকাশিত : ২৪ ডিসেম্বর, ২০১৯ ১৬:০০

বান্দরাবানে বন্যহাতির আক্রমণে নিহত ১

অনলাইন ডেস্ক
বান্দরাবানে বন্যহাতির আক্রমণে নিহত ১
ফাইল ছবি

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় খাদ্যভাবে থাকা বন্যহাতি লোকালয়ে প্রতিদিন হানা দিচ্ছে। এক দিনের ব্যবধানে এই উপজেলায় আজ মঙ্গলবার ভোর রাতে মারা গেছে সিদ্দিক আহমদ (৯৫)  নামে আরেক বৃদ্ধ। তিনি উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের চার নম্বর ওয়ার্ডের নতুনপাড়া গ্রামের বাসিন্দা।

তার বাবার নাম বশরত আলী। সোনাইছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ্যানিং মারমা জানান, ধান খাওয়ার জন্য রাত তিনটার দিকে ৪-৫টি বন্য হাতি নতুনপাড়া লোকালয়ে নেমে এসেছিল। ওই গ্রামে সাত বাঙালিসহ অন্তত ৩৫ পরিবারের বসবাস। তার মধ্যে একটি হাতি ওই এলাকার বাসিন্দা সিদ্দিক আহমদের বসত বাড়িতে ধান খাওয়ার জন্য হানা দেয়। বন্যহাতির আক্রমণে পুরো ঘরটি  ধসে পড়লে ঘুমন্ত গৃহকর্তা ঘটনাস্থলেই মারা যান।

তিনি আরও জানান, হাতির আবাসভূমি কমে আসায় খাদ্য সংকটের কারণে বন্যহাতি লোকালয়ে নিয়মিত আক্রমণ চালাচ্ছে। এতে করে সাধারণ কৃষকরা চরম ক্ষতির সম্মুখীন হচ্ছেন।

এদিকে খবর পেয়ে নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচি ও ইউপি চেয়ারম্যান এ্যানিং মারমা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এ সময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারকে শুকনো খাবার ও মরদেহ দাফনের জন্য আর্থিক সহায়তা দেওয়া হয়। পরবর্তীতে নিহতের পরিবারকে আরও সহায়তার আশ্বাস দেওয়া হয়।

উপরে