প্রকাশিত : ২৪ ডিসেম্বর, ২০১৯ ২১:১১

আজিজুল হক কলেজের গণিত বিভাগের সাবেক বিভাগীয় প্রধান আব্দুল জোব্বার আর নেই

ষ্টাফ রিপোর্টার
আজিজুল হক কলেজের গণিত বিভাগের সাবেক বিভাগীয় প্রধান আব্দুল জোব্বার আর নেই

বগুড়া সরকারী আজিজুল হক কলেজের সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও গণিত বিভাগের সাবেক বিভাগীয় প্রধান সর্বজন পরিচিত অধ্যাপক আব্দুল জব্বার আর নেই। মঙ্গলবার ভোর পাঁচটায় শহরের কাটনারপাড়ার নিজ বাড়িতে বার্ধ্যকের কারনে ৮৩ বছর বয়সে তিনি ইন্তেকাল করেছেন।(ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন।) তিনি স্ত্রী এক ছেলে, এক মেয়ে, আত্মীয়- স্বজন আর অসংখ্য ছাত্র-ছাত্রী রেখে গেছেন।

আব্দুল জব্বার বগুড়া সদরের বারোপুর উত্তরপাড়পায় ১৯৩৭ সালের ১০ জুলাই জন্মগ্রহণ করেন। তার বাবা ছিলেন কলিম উদ্দিন। মা গোলাপী বেগম। তিনি ১৯৫৭ সালে নুনগোলা স্কুল থেকে ম্যাট্রিক, ৫৯ সালে আজিজুল হক কলেজ থেকে ইন্টারমিডিয়েট পাশ করেন। পরবর্তীতে ঢাকা জগন্নাথ কলেজ থেকে বিএসসি এবং ঢাকা বিশ^বিদ্যালয় থেকে এমএসসি পাশ করেন।
তিনি পুরো জীবনে শিক্ষকতা করেছেন। প্রথমে ঠাকুরগাঁও কলেজে গণিত বিভাগে শিক্ষকতা শুরু করেন। এরপর নওগাঁ কলেজ, নাটোর নবাব সিরাজদৌলা কলেজ,পরে বগুড়া আজিজুল হক কলেজে গণিত বিভাগে শিক্ষকতা করেন। সেখানে গণিত বিভাগের বিভাগীয় প্রধানের দায়িত্ব পালন করেন। তিনি ঐ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষেরও দায়িত্ব পালন করেছেন। সেখান থেকেই তিনি শিক্ষকতা জীবনের অবসর নেন।

তার বড় ছেলে প্রকৌশলী পারভেজ জোবায়ের লিটন, তিনি ইউটেক এর চেয়ারম্যান। তার মেয়ে ডা: জেসমিন জোবায়ের স্নিগ্ধা, ইস্ট ওয়েস্ট মেডিকেল কলেজের রেজিষ্টার হিসেবে কর্মরত আছেন। ব্যক্তিগত জীবনে তিনি শান্ত আর অমায়িক ব্যবহারের মানুষ ছিলেন।মঙ্গলবার বাদ এশা শহরের করনোশন স্কুল মাঠে তার নামাজের জানাযা অনুষ্ঠিত হবে। পরে বারোপুর দ্বিতীয় দফা জানাযা শেষে পারিবারিক কবরস্থানে মরহুমের লাশ দাফন করা হবে।

এদিকে, বিসিএস সাধারণ শিক্ষা সমিতি বগুড়া জেলা ইউনিটের সাধারণ সম্পাদক মো: ফারুক আহম্মেদ,আজিজুল হক কলেজ ইউনিটের সাধারণ সম্পাদক মো: এনামুল হক,আজিজুল হক কলেজের সাবেক ছাত্রদের সংগঠন মুনলাইট ডেভেলপমেন্ট সোসাইটির সভাপতি জান্নাতুল বাকিয়া মুনমুন পৃথক বিবৃতিতে তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। বিবৃতিতে মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়েছে। খবর বিজ্ঞপ্তির।

উপরে