প্রকাশিত : ২৬ ডিসেম্বর, ২০১৯ ১৭:২৭

শিক্ষার বাণিজ্যিকীকরণ রূখতে বগুড়ায় পথসভা ও গণসংযোগ

প্রেস বিজ্ঞপ্তি
শিক্ষার বাণিজ্যিকীকরণ রূখতে বগুড়ায় পথসভা ও গণসংযোগ
আজ বৃহস্পতিবার বেলা ১১ টায়, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, বাংলাদেশ ছাত্রলীগ (জাসদ), সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, ছাত্রমৈত্রী,  বাংলাদেশ যুব ইউনিয়ন, যুবমৈত্রী  যুবজোট , সুজন, উদীচী বগুড়া জেলা কমিটির সম্বনয়ে ঐতিহাসিক সাতমাথা থেকে পথসভা ও গণসংযোগ শুরু হয়ে বনানী বাজার, কলোনী বাজার, জলেশ্বরীতলা, নামাজগড় মোড়, হাকিরমোড়, উপশহর বাজার, বারপুর বাজার, মাটিডালি বাজার, বিসিক বাজার, কলেজ বটতলায় ও কালিতলা বাজারে সমাপ্তি হয়।  
 
শিক্ষা মানুষের মৌলিক অধিকার। সেই জায়গায় বাংলাদেশের শিক্ষা ব্যবস্থায় বেসরকারী স্কুল সমূহের জন্য সরকারি ভাবে ইউনিয়ন পর্যায়ে ৫০০, উপজেলা ১০০০, জেলা শহর ২০০০,ও বিভাগীয় শহর (ঢাকা)  ছাড়া ৩০০০ টাকা নির্ধারণ করলেও বগুড়া সহ সারাদেশে সবজায়গায় নজরদারি না রাখার কারণে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান সমূহ নির্ধারিত টাকার চাইতে বিভিন্নখাত দেখিয়ে ৩ থেকে ৫ গুন বেশী অর্থ আাদায় করছে। এই নিয়ম বহির্ভূতভাবে অর্থ আাদায় এর প্রতিবাদে আগামী ২৯ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় সাতমাথায় সমাবেশ ও ১১টায় জেলা প্রসাশকের মাধ্যমে শিক্ষামণ্ত্রালয়ে শিক্ষা মন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদানের প্রচার ও সাধারণ জনগণকে সচেতন করার লক্ষ্যে বগুড়ার শহরের বিভিন্ন জায়গায় পথসভা অনুষ্ঠিত হয়।
 
পথসভায় সভাপতিত্ব করে যুবমৈত্রী বগুড়া জেলা কমিটির সভাপতি তাইজুল ইসলাম রোম ও পরিচালনা করেন ছাত্র ইউনিয়ন বগুড়া জেলা সংসদের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।
 
বক্তব্য রাখেন সিপিবি বগুড়া জেলা কমিটির সাধারণ সম্পাদক আমিনুল ফরিদ, সিপিবি নেতা লিয়াকত আলী কাক্কু, ট্রেড ইউনিয়ন কেন্দ্র বগুড়া জেলা কমিটির সহ-সভাপতি ফজলুর রহমান, যুবমৈত্রী জেলা সদস্য গোলাম রব্বানী মুকুল, যুবজোট বগুড়া জেলা কমিটির সভাপতি ওবায়দুর রহমান,  যুব ইউনিয়ন বগুড়া সদর উপজেলা কমিটির সাংগঠনিক সম্পাদক সুলতান আহম্মেদ রবিন, ছাত্র ইউনিয়ন কেন্দীয় সংসদের সহ-সভাপতি ও বগুড়া জেলা সংসদের সভাপতি মো: নাদিম মাহমুদ, ছাত্র ইউনিয়ন জেলা সহ-সভাপতি বিপুল পাল, প্রচার সম্পাদক আলমগীর হোসেন, সদস্য বাইজিদ, মেজবা, ছাত্রমৈত্রী বগুড়া জেলা নেতা রিদয় সরকার, বিশ্বজিৎ কুমার মন্ডল।
উপরে