প্রকাশিত : ২৭ ডিসেম্বর, ২০১৯ ১৩:২০

কনকনে শীত আর ঠান্ডা বাতাসে কাঁপছে হিলি সীমান্ত

অনলাইন ডেস্ক
কনকনে শীত আর ঠান্ডা বাতাসে কাঁপছে হিলি সীমান্ত

ঠান্ডা বাতাস, কনকনে শীত আর কুয়াশায় কাঁপছে দিনাজপুরের হিলি সীমান্তের মানুষ। গতকাল থেকে চোখে পড়েনি সূর্যের মুখ। আজ সকাল থেকে বইছে তীব্র ঠান্ডা বাতাস, জুবুথুবু হয়ে বসে আছে সীমান্তবাসী। খেটে খাওয়া দিনমুজুর মানুষগুলো বেরুতে পারছে না কাজের সন্ধানে। হাসপাতালেও বাড়ছে বিভিন্ন রোগের অনেক রোগীর সংখ্যা।

শীতে বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে শিশু ও বৃদ্ধরা। কর্মমুখী মানুষরা পড়েছে বিপাকে। ক্ষতিগ্রস্ত হচ্ছে বীজতলা,শীতকালীন সব্জি উৎপাদন মারাত্মকভাবে ব্যহত হচ্ছে। কনকনে শীত ও ঘন কুয়াশায় যানবহন চলাচলের বিঘ্ন ঘটছে।হিলি বৃত্তশালীরাসহ উপজেলা নির্বাহী অফিসার শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করছেন। উপজেলার জালালপুর গ্রামের আকরাম হোসেন জানায়,এবার পৌষের শীতের প্রকোবে সকাল সকাল ঘর থেকে বের হতে পারছিনা।

প্রচন্ড শীতের কারনে কাজেও যেতে পারছিনা। সংসারের সকল সদস্যের চাহিদা মেটাতে হিমশিম খাচ্ছি। দিনমুজুর মোখলেছ বলেন,প্রতিদিন জীবিকার খোঁজে বাহিরে যেতে হয়। কিস্তু শৈত্য প্রবাহের কারণে কাজের অনেক সমস্যা সৃষ্টি করছে।

এদিকে হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার আব্দুর রাফিউল আলম জানায়,সারা দেশের ন্যায় এবার হিলিতেও শীতের প্রকোপটা অনেকটায় বেশি। অসহায়,গরীব ও খেটে খাওয়া দিনমুজুরদের পাশে আমরা দাড়িয়েছি। উপজেলার বিভিন্ন গ্রামে ঘুরে শীতার্তদের গায়ে গরম কম্বল পড়িয়ে দিচ্ছি। শীত থাকাকালীন আমাদের এই উদ্যোগ অব্যাহত থাকবে।

উপরে