প্রকাশিত : ৯ জুন, ২০২০ ১৫:৪৭
আইনজীবী হিসেবে তালিকাভূক্তির দাবি

পঞ্চগড়ে শিক্ষানবীশ আইনজীবীদের মানববন্ধন ও স্মারকলিপি

পঞ্চগড় প্রতিনিধি
পঞ্চগড়ে শিক্ষানবীশ আইনজীবীদের মানববন্ধন ও স্মারকলিপি

আইনজীবী হিসেবে তালিকাভূক্তির দাবিতে পঞ্চগড়ে মানববন্ধন করে প্রধানমন্ত্রী বরাবরে স্মাারকলিপি দিয়েছে এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ পঞ্চগড় বার এসোসিয়েশনের শিক্ষানবীশ আইনজীবীরা। গতকাল মঙ্গলবার সকালে পঞ্চগড় কালেক্টরেট চত্বরে মানববন্ধন শিক্ষানবীশ আইনজীবীরা। পরে তারা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করে।

পঞ্চগড় বার এসোসিয়েশনের শিক্ষানবীশ আইনজীবী সমিতির আহবায়ক আবু সাদাত মো. ওয়াকিলুজ্জামান ও সদস্য সচিব মফিদার রহমান মঞ্জু বলেন, আইনজীবী হিসেবে তালিকাভূক্তির জন্য আমরা এমসিকিউ পরীক্ষায় প্রতিযোগিতামূলক অংশগ্রহণ করে উত্তীর্ণ হই। যার লিখিত পরীক্ষা গত মার্চ-এপ্রিলে নেয়ার কথা ছিল। কিন্তু মহামারী করোনার কারণে বার কাউন্সিল যথাসময়ে লিখিত পরীক্ষা নিতে পারেনি। এ অবস্থা কতদিন চলমান থাকবে তারও কোন নিশ্চয়তা নেই। আর এসময় সারাদেশ থেকে পরীক্ষার্থীদের ঢাকা নিয়ে গিয়ে জমায়েত করলে পরিস্থিতি খারাপের দিকে যাবে।

আবার পরিস্থিতি স্বাভাবিক হলে লিখিত পরীক্ষা নেয়া হলেও ফলাফল প্রকাশ করতে আরও ২/৩ বছর সময় লেগে যাবে।

তারা আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দীর্ঘদিন আইন পেশার সাথে সংশ্লিষ্ট থাকা এমন ব্যক্তিদের আইনজীবী হিসেবে তালিকাভূক্তির নির্দেশ দিয়েছিলেন। তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমাদের আকুল আবেদন মানবিক দৃষ্টিকোণ থেকে বিশেষ বিবেচনায় অবশিষ্ট পরীক্ষা থেকে আমাদের অব্যাহতি দিয়ে বার কাউন্সিলে তালিকাভূক্তির নির্দেশসহ আইন মন্ত্রণালয় থেকে গেজেট প্রকাশের ব্যবস্থা গ্রহণ করবেন।

উপরে