প্রকাশিত : ১৪ জুলাই, ২০২০ ১৯:৫১

পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়ন কর্তৃক বৃক্ষরোপন কর্মসূচি পালন

পঞ্চগড় প্রতিনিধি
পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়ন কর্তৃক বৃক্ষরোপন কর্মসূচি পালন

প্রাকৃতিক সৌন্দর্য বর্ধন, পরিবেশের ভারসাম্য রক্ষা এবং বনায়নের লক্ষ্যে গত ৭-১৩ জুলাই বর্ডার গার্ড বাংলাদেশ এ বৃক্ষরোপন সপ্তাহ হিসেবে পালিত হয়।

এরই ধারাবাহিকতায় সোমবার বিকেলে পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়ন কর্তৃক বৃক্ষরোপন কর্মসূচি পালন করা হয়। পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল খন্দকার আনিসুর রহমান, পিএসসি, জি+ কর্তৃক ব্যাটালিয়ন সদরে একটি আম গাছের চারা রোপন করে বঙ্গবন্ধু স্মারক বিশেষ বৃক্ষরোপন কর্মসূচী-২০২০ এর শুভ উদ্বোধন করেন। 

এ সময় ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল খন্দকার আনিসুর রহমান বলেন, প্রাকৃতিক সৌন্দয্য বর্ধন, পরিবেশের ভারসাম্য রক্ষা, সুস্থ জীবনযাপন ও কর্মপরিবেশ নিশ্চিত, জলবায়ুর বিরুপ প্রভাব জনিত প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলাসহ জীববৈচিত্রের অস্তিত্ব রক্ষার স্বার্থে আমাদের অধিক পরিমাণে বৃক্ষরোপন করা প্রয়োজন। তিনি আরও বলেন, উক্ত কর্মসূচীর আওতায় পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়ন সদরসহ অধীনস্থ প্রতিটি বিওপিতে পর্যায়ক্রমে ২ হাজার ৪০০টি ফলজ, বনজ, ভেষজ, ঔষধী ও অন্যান্য জাতের গাছের চারা রোপন করা হবে। বর্তমানে করোনা ভাইরাস (কোভিড-১৯) এর সংক্রমণ প্রতিরোধকল্পে স্বাস্থ্যবিধি অনুসরণ পূর্বক সকল প্রকার আনুষ্ঠানিকতা ও গণজমায়েত পরিহার করত: উক্ত কর্মসূচি পালন করা হয়। 

 

উপরে