প্রকাশিত : ৮ আগস্ট, ২০২০ ১৬:১১

শিবগঞ্জে সরকারি লীজকৃত পুকুরের মাছ ধরার অপরাধে থানায় অভিযোগ

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি
শিবগঞ্জে সরকারি লীজকৃত পুকুরের মাছ ধরার অপরাধে থানায় অভিযোগ

বগুড়ার শিবগঞ্জে সরকারি লীজকৃত পুকুরের জোরপূর্বক মাছ ধরার অপরাধে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

থানা সূত্রে জানা যায়,  উপজেলার ময়দানহাট্টা ইউনিয়নের  বুজরুক শোকড়া গ্রামের  আব্দুল জোব্বার এর ছেলে মৎস্যচাষী মোঃ ওমর ফারুক উপজেলা পরিষদ থেকে একটি লীজকৃত পুকুরে সাব লীজ গ্রহন করেন। পুকুরটি লীজ নেওয়ার পর তিনি পুকুরে ৫০ হাজার টাকার  বিভিন্ন প্রজাতির পোনা মাছ অবমুক্ত করেন। ৪ মাস অতিবাহিত হওয়ার পর মাছগুলো বাজার জাত করার উপযুক্ত হলে, শনিবার সকালে বুজরুক শোকড়া গ্রামের  জামাল সরকার এর ছেলে মজনু সরকার,  মোসারফ  সরকার এর ছেলে ময়নুল ইসলাম জুয়েল সহ ২০/২৫ জনের একটি সংঘবদ্ধ দল দেশীয় অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে পুকুরে গিয়ে জোরপূর্বক মাছ ধরতে থাকে।

এসময় ওমর ফারুক প্রতিপক্ষদেরকে মাছ ধরতে বাঁধা নিষেধ করলে জুয়েল তাদের কথায় কর্নপাত না করে প্রতিপক্ষকে ভয়-ভীতি প্রদর্শন করে জোরপূর্বক মাছগুলি ধরে নিয়ে যায়।  এ ব্যাপারে ওমর ফারুক বলেন, জুয়েল সহ ২০/২৫ জনের একটি সংবদ্ধ দল আমার পুকুরে মাছ ধরে অনুমান ১লক্ষাধিক টাকার মাছ লুটপাট করে নিয়ে যায়।

এ ঘটনায় জুয়েল জানান, ফারুক যে ব্যক্তির নিকট থেকে পুকুরটির লীজ গ্রহন করেছে সেই ব্যক্তির নিকট থেকে আমিও লীজ গ্রহন করেছি। প্রকৃতপক্ষে আমি জানতাম না পুকুরটি প্রথমে ওমর ফারুক লীজ গ্রহন করেছে। যেহেতু  আমারও সাব লীজ গ্রহনের কাগজপত্র রয়েছে সেহেতু আমি পুকুরের মাছ ধরে গিয়েছি।

এ ব্যাপারে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ এসএম বদিউজ্জামান বলেন, এ বিষয়ে অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

 

উপরে