প্রকাশিত : ৬ সেপ্টেম্বর, ২০২০ ১৭:০৮

কাহালুতে ভ্রাম্যমান আদালত অভিযান অব্যাহত

কাহালু (বগুড়া) প্রতিনিধি
কাহালুতে ভ্রাম্যমান আদালত অভিযান অব্যাহত

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস (কভিড-১৯) প্রতিরোধে গণ-প্রজাতন্ত্রী সরকারের নির্দেশনা বাস্তবায়ন করার লক্ষ্যে জনগণকে মাস্ক ব্যবহার নিশ্চিত করণ, জনসচেতনতামূলক প্রচার ও স্বাস্থ্যবিধি মেনে চলা এবং বাল্য বিবাহ বন্ধের জন্য নিরালস ভাবে ভ্রাম্যমান আদালত পরিচালনা করছেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও কাহালু উপজেলা নির্বাহী অফিসার মো. মাছুদুর রহমান।

ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় তাকে সার্বিক ভাবে সহযোগিতা করেন কাহালু থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. জিয়া লতিফুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ মুহাম্মদ যাকারিয়া রানা, কাহালু থানার সেকেন্ড অফিসার শাহিন কাদির, এস আই আশিকুর রহমান (আশিক), খয়ের আলী, শামীম হোসেন, গুলবাহার খাতুন সহ কাহালু থানা পুলিশের অন্যান্য সদস্যবৃন্দ। বগুড়া-নওগাঁ সড়কের কাহালুর বিবিরপুকুর বাসস্ট্যান্ডে স্বাস্থ্যবিধি না মানায় ৫টি গণ-পরিবহন মালিকের ৩ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও কাহালু উপজেলা নির্বাহী অফিসার মো. মাছুদুর রহমান।

এ ছাড়াও কাহালুর মুরইল ও পাইকড় ইউনিয়নে ২টি বাল্য বিবাহ বন্ধ করে দেন কাহালু উপজেলা নির্বাহী অফিসার মো. মাছুদুর রহমান। পরে বর, বরের পিতা, কাজীর সহযোগীকে ৬ মাস করে বিনাশ্রম কারাদন্ডাদেশ ও মেয়ের পিতা ১০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত।

এছাড়াও কাহালুর মুরইল ইউনিয়নে ১টি বাল্য বিবাহ বন্ধ করে দেন কাহালু উপজেলা নির্বাহী অফিসার মো. মাছুদুর রহমান। পরে মেয়ের পিতাকে ৬ মাস বিনাশ্রম কারাদন্ডাদেশ দেন ভ্রাম্যমান আদালত। ভ্রাম্যমান আদালত পরিচালনা করছেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও কাহালু উপজেলা নির্বাহী অফিসার মো. মাছুদুর রহমান।

উপরে