প্রকাশিত : ১০ সেপ্টেম্বর, ২০২০ ১৫:০০

পঞ্চগড় জেলা শহর থেকে কাঁচাবাজার আড়ৎ অন্যত্র সরিয়ে নেয়ার দাবিতে মানববন্ধন

পঞ্চগড় প্রতিনিধি
পঞ্চগড় জেলা শহর থেকে কাঁচাবাজার আড়ৎ অন্যত্র সরিয়ে নেয়ার দাবিতে মানববন্ধন

পঞ্চগড় জেলা শহরের অভ্যন্তরে অবস্থিত কাঁচামাল আড়ৎ অন্যত্র সরিয়ে নেয়ার দাবিতে মানববন্ধন হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে শহরের শেরে বাংলা পার্ক সংলগ্ন পঞ্চগড়-ঢাকা মহাসড়কের ধারে সবুজ আন্দোলন নামের একটি সংগঠনের ব্যানারে ঘন্টাব্যাপি ওই কর্মসূচি পালন করা হয়। মানববন্ধন শেষে তারা জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনের কাছে স্মারকলিপি প্রদান করে।

মানববন্ধনে বক্তারা বলেন, জেলা শহরের কাঁচামাল পট্টিতে খুচরা ব্যবসায়ীদের পাশাপাশি অনেক আড়ৎ রয়েছে। কাকডাকা ভোর থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত এ সকল আড়ৎ খোলা থাকে। প্রতিদিন এ সকল আড়তের উচ্ছৃষ্ট ফেলে রাখা হয় প্রধান সড়কের ওপর। করোনা ভাইরাসের কারণে শারিরীক দুরত্ব বজায় রাখার স্বার্থে এখানকার কাঁচাবাজার সরিয়ে অন্যত্র নেয়া হলেও এখন আবারও স্বাভাবিক অবস্থায় ফিরে এসেছে। আড়ৎদাররা পূর্বের ন্যায় এখানে ব্যবসা পরিচালনা করে আসায় ক্রেতা বিক্রেতা ছাড়া এই সড়কটি দিয়ে অন্য কেউ যাতায়াত করতে পারছে না। বিশেষ করে আশপাশের পঞ্চগড় সরকারি মহিলা কলেজ, পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, ডোকরোপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অনেক দুর ঘুরে শিক্ষা প্রতিষ্ঠানে যেতে হয় শিক্ষার্থীদের। এর আগে এই এলাকা থেকে কিছু আড়ত শহরের বাইরে পঞ্চগড়-ঢাকা মহাসড়ক সংলগ্ন খোলাপাড়া এলাকায় নিয়ে গেলেও এখনও অনেক আড়ৎ এখানে অবস্থান করছে। তারা দ্রুত এই এলাকা থেকে কাঁচামালের আড়ৎগুলো অন্যত্র সরিয়ে নেয়ার আহবান জানান।

এসময় বক্তব্য দেন সবুজ আন্দোলনের সভাপতি হাসনাত মো. হামিদুর রহমান, সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম, পঞ্চগড় বণিক সমিতির প্রচার সম্পাদক তরিকুল ইসলাম, সদস্য আবুল পন্ডিত, মো. বাপ্পী, জেলা ফারিয়ার সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন প্রমূখ।

 

উপরে