প্রকাশিত : ১১ সেপ্টেম্বর, ২০২০ ১৪:১৮

রুপচাঁদা বলে ‘পিরানহা’ বিক্রি, কারওয়ান বাজারে র‌্যাবের অভিযান

অনলাইন ডেস্ক
রুপচাঁদা বলে ‘পিরানহা’ বিক্রি, কারওয়ান বাজারে র‌্যাবের অভিযান

ভেজালবিরোধী নিয়মিত অভিযানের অংশ হিসেবে রাজধানীর কারওয়ান বাজার মাছের আড়তে অভিযান চালিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। সেখানে রুপচাঁদা বলে বিক্রয় নিষিদ্ধ পিরানহা বিক্রি করা হচ্ছিল।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে শুক্রবার সকালে এই অভিযান চালানো হয়। এছাড়া বিক্রি নিষিদ্ধ মাগুর ও মাছে রং ব্যবহারের সত্যতা পাওয়া গেছে।

অভিযানে বিক্রয় নিষিদ্ধ পিরানহা, অস্ট্রেলিয়ান মাগুর ও ক্ষতিকর রং দিয়ে মাছ বিক্রির অভিযোগে পাঁচজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত।

র‌্যাব-২ এর উপ-অধিনায়ক মেজর এইচ এম পারভেজ আরেফিন অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন। ঢাকাটাইমসকে পারভেজ আরেফিন বলেন, ‘কারওয়ান বাজারের বিভিন্ন মাছ কালার করা হচ্ছিল। এছাড়া বিক্রয় নিষিদ্ধ পিরহান এবং বিদেশি মাগুর বিক্রি হচ্ছিল। আমরা বিপুল পরিমাণ এসব বিক্রয় নিষিদ্ধ মাছ জব্দ করেছি।’

অভিযানকালে কারওয়ান বাজারে সামুদ্রিক রূপচাঁদা মাছ বলে নিষিদ্ধ পিরানহা বিক্রি, অস্ট্রেলিয়ান মাগুর বিক্রিসহ ক্ষতিকর রং দিয়ে মাছ বিক্রির অভিযোগে পাঁচজন মাছ ব্যবসায়ীকে ১ থেকে ৩ মাস মেয়াদে কারাদণ্ড দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

উপরে