প্রকাশিত : ১৪ সেপ্টেম্বর, ২০২০ ১৬:৪৮

কাহালুতে মামলার মূল আসামীসহ গ্রেফতার ২

কাহালু (বগুড়া) প্রতিনিধি
কাহালুতে মামলার মূল আসামীসহ গ্রেফতার ২

বগুড়ার কাহালু উপজেলার জামগ্রাম ইউনিয়নের বান্দাইখাড়া কেশবপুর গ্রামে গত ১৯আগস্ট রাতে আব্দুল খালেকের বাড়ীতে সংঘঠিত দস্যুতা মামলার রহস্য উদঘাটন, লুষ্ঠিত মালামাল উদ্ধার ও মামলার মূল আসামী জিয়ারুল ইসলাম ওরফে জিয়া (৩৫) ও আবু সাঈদ (৩০) কে  গ্রেফতার করেছেন কাহালু থানা পুলিশ।

গ্রেফতারকৃত আসামী জিয়ারুল ইসলাম ওরফে জিয়া কাহালু উপজেলার চকজগৎপুর গ্রামের মৃতঃ কমর উদ্দিনের পুত্র ও আবু সাঈদ উপজেলার দেওগ্রাম দিঘীরপাড় গ্রামের মৃতঃ রইচ উদ্দিন ওরফে কসাই গাটুর পুত্র।

কাহালু থানা পুলিশ জানান, বগুড়া সদর থানার মামলা নং-০৪, তারিখ ০২/০৯/২০২০ইং ধারা-৩৬৫/৩৮৫/৩৮৭/৩৪ পেনাল কোড মামলায় জিয়ারুল ইসলাম ওরফে জিয়া ও আবু সাঈদ কাহালু থানায় দায়েরকৃত দস্যুতা মামলার বাদী আব্দুল খালেক এর লুষ্ঠিত মোবাইল ফোন ও সিমকার্ড ব্যবহার করিয়া অপরাধ সংঘটনকালে গ্রেফতার হন এবং জেল হাজতে তাদের সোর্পদ করা হয়। পরবর্তীতে আসামীদ্বয়কে কাহালু থানার দস্যুতা মামলায় পুনঃরায় তাদের গ্রেফতার দেখিয়ে পুলিশী হেফাজতে জিজ্ঞাসাবাদের নির্মিত্তে কাহালু থানা পুলিশ আদালতে রিমান্ডের আবেদন করেন। বিজ্ঞ আদালত এক দিনের রিমান্ড মুঞ্জুর করেন। 

কাহালু থানা পুলিশ আসামী জিয়ারুল ইসলাম ওরফে জিয়া ও আবু সাঈদকে রিমান্ডে নিয়ে এসে ব্যাপক জিজ্ঞাসাবাদে তারা লুণ্ঠনের ঘটনার সত্যতা স্বীকার করেন এবং তাদের সহযোগী আসামীর নাম প্রকাশ করেন। তাদের দেওয়া তথ্যানুসারে মামলার তদন্তকারী অফিসার কাহালু থানার এস আই আশিকুর রহমান আশিক সঙ্গীয় ফোর্স সহ গত ১৪/০৯/২০২০ইং তারিখে রাতে অভিযান চালিয়ে মামলার মূল আসামী জিয়ারুল ইসলাম ওরফে জিয়ার বাড়ী থেকে বাদী আব্দুল খালেকের লুন্ঠনকৃত ৭টি জমি-জমার মূল দলিল, ১টি অটোভ্যানের পুরাতন ব্যাটারী, বাদীর স্ত্রীর জাতীয় পরিচয় পত্র এবং জন্মসনদ উদ্ধার করেন।

এ ব্যাপারে কাহালু থানা অফিসার ইনর্চাজ (ওসি)  মো. জিয়া লতিফুল ইসলাম এর সাথে কথা বলা হলে তিনি জানান, মামলার ঘটনার সত্যতা স্বীকার করিয়া মূল আসামী জিয়ারুল ইসলাম ওরফে জিয়া বিজ্ঞ আদালতে ফৌজদারী কার্যবিধি ১৬৪ ধারা মোতাবেক জবানবন্দি দিয়েছেন। তিনি আরও বলেন এ মামলার অন্যান্য আসামীদের গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছেন।  

 

উপরে