প্রকাশিত : ২ অক্টোবর, ২০২০ ১৬:০০
বিইউজের উদ্যোগে স্মরণসভা ও স্মৃতিপদক প্রদান

প্রয়াত দীপঙ্কর চক্রবর্তীর মতো নির্ভিক সাংবাদিক সমাজের আলোকবর্তিকা: সাহাদারা মান্নান এমপি

প্রেস বিজ্ঞপ্তি
প্রয়াত দীপঙ্কর চক্রবর্তীর মতো নির্ভিক সাংবাদিক
সমাজের আলোকবর্তিকা: সাহাদারা মান্নান এমপি

বগুড়া-১ আসেনর সংসদ সদস্য সাহাদারা মান্নান বলেছেন, প্রয়াত সাংবাদিক দীপঙ্কর চক্রবর্তীর মতো নির্ভিক সাংবাদিক আমাদের সমাজের আলোকবর্তিকা। জোট সরকারের সময় বেছে বেছে এমন নির্ভিক সাংবাদিকদের খুন করা হয়েছে। সেসব হত্যাকাণ্ডের আলামত পর্যন্ত গায়েব করা হয়েছে। সাংবাদিকদের খুন করা হলে বিচার হয়না এমন একটি সংস্কৃতি সেই সময় চালু করা হয়। বর্তমান শেখ হাসিনার সরকার এসব হত্যাকাণ্ডের বিচার নিশ্চিত করতে আন্তরিকভাবে কাজ করছে। শুধু তাই নয়, সাংবাদিকদের জীবন-মানের উন্নয়নেও এই সরকার বদ্ধপরিকর।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের(বিএফইউজে) সাবেক সহ-সভাপতি দীপঙ্কর চক্রবর্তী হত্যাকান্ডের ১৬ বছর উপলক্ষে আয়োজিত স্মরণসভা ও স্মৃতিপদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এবার দৈনিক উত্তরবার্তা পত্রিকার সম্পাদক মাববুব উল আলম ও বগুড়ার প্রবীন সাংবাদিক অধ্যাপক এসএম আইয়ুব এর হাতে সাংবাদিকতায় দীপঙ্কর চক্রবর্তী স্মৃতি পদক তুলে দেওয়া হয়।

বগুড়া সাংবাদিক ইউনিয়নের(বিইউজে) সভাপতি আমজাদ হোসেন মিন্টুর সভাপতিত্বে শুক্রবার বেলা সাড়ে ১১টায় বগুড়া প্রেসকাব মিলনায়তনে স্মরণসভা ও স্মৃতিপদক প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিইউজে’র সাধারণ সম্পাদক জে এম রউফের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন বগুড়া প্রেসকাবের সভাপতি ও বিএফইউজে’র নির্বাহী সদস্য মাহমুদুল আলম নয়ন, বগুড়া প্রেসকাবের সাধারণ সম্পাদক ও বিএফইউজে’র নির্বাহী সদস্য আরিফ রেহমান, বিএফইউজে’র যুগ্ম মহাসচিব জি এম সজল, সাবেক সহ-সভাপতি প্রদীপ ভট্টাচার্য্য শংকর, প্রয়াত দীপঙ্কর চক্রবর্তীর কনিষ্ঠপুত্র অনিরূদ্ধ চক্রবর্তী, বিইউজে’র সদস্য আব্দুস সালাম বাবু, এম সারওয়ার খান প্রমুখ।

উল্লেখ্য, ২০০৪ সালের ২ অক্টোবর বগুড়া থেকে প্রকাশিত দৈনিক দুর্জয় বাংলার তৎকালীন নির্বাহী সম্পাদক ও বিএফইউজে’র সহ-সভাপতি দীপঙ্কর চক্রবর্তী কর্মস্থল থেকে রাতে বাড়ি ফেরার পথে বগুড়ার শেরপুরে দুর্বৃত্তদের ধারালো অস্ত্রের আঘাতে খুন হন। তাঁর মৃত্যুবার্ষিকী উপলক্ষে বগুড়া সাংবাদিক ইউনিয়ন(বিইউজে) কালোব্যাজ ধারণ, স্মরণসভা ও স্মৃতিপদক প্রদান কর্মসূচি গ্রহণ করে।

 

উপরে