প্রকাশিত : ৪ অক্টোবর, ২০২০ ১৫:২৭

বগুড়ায় বালু মহাল পরিদর্শনে গিয়ে শেরপুর ইউএনও'র গাড়িতে হামলা, আটক ৬

নিজস্ব প্রতিবেদক
বগুড়ায় বালু মহাল পরিদর্শনে গিয়ে শেরপুর ইউএনও'র গাড়িতে হামলা, আটক ৬

বগুড়ায় অবৈধ বালু মহাল পরিদর্শন কালে ইউএনও’র গাড়িতে হামলা করেছে উপজেলার খানপুর ইউনিয়নের বড়ইতলী নলডাঙ্গি এলাকার দূর্বৃত্তরা। এসময় ইউএনও সাথে থাকা শেরপুর উপজেলা ভূমি অফিসের অফিস সহকারি উজ্জল মোহন্ত সহ নৈশ্যপ্রহরী মুঞ্জুরুল হক আহত হয়েছে। হামলায় ভূমি অফিসের সরকারি গাড়িটি ব‍্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গেছে। আহতরা শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন।

 
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখ এর সাথে কথা বলে জানা যায়, শনিবার দুপুরের পর থেকেই উপজেলার শেরুয়া বটতলা বাজারসহ বিভিন্ন এলাকায় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে নিয়মিত বাজার মনিটরিং কার্যক্রম পরিচালনা করা হচ্ছিল। এসময় খানপুর ইউনিয়নের বড়ইতলী নবীনগর ও নলডাঙ্গি এলাকায় বাঙালি নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের খবর আসে। পরবর্তীতে সেখানে অভিযান চালানো হয়। কিন্তু সেখানে কাউকে না পাওয়ায় অবৈধভাবে বালু উত্তোলনের সরঞ্জামগুলো ধ্বংস করা হচ্ছিল।
 
এসময় বালু উত্তোলনকারীদের ভাড়াটে সন্ত্রাসীরা সংঘবদ্ধ হয়ে তাদেরকে ঘিরে ফেলেন। একইসঙ্গে চড়াও হয়ে সরকারি কাজে বাধা সৃষ্টি করে। এক পর্যায়ে তারা উত্তেজিত হয়ে সরকারি গাড়ি ভাঙচুর করে। এসময় তাঁর সঙ্গে অভিযানে থাকা ওই দুইজন সরকারি কর্মচারী হামলাকারীদের বাধা দিতে গেলে তাদেরকে বেধড়ক মারধর করে আহত করা হয়েছে বলে নিশ্চিত করেন তিনি। খবর পেয়ে ঘটনাস্থলে শেরপুর থানা পুলিশ আসার পর হামলাকারীরা পালিয়ে যায়।
 
বালু দস্যু দের সম্পর্কে জানতে শেরপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ গাজীউর রহমান এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, হামলার ঘটনায় জড়িত সন্দেহে (এ রিপোর্ট লেখা পযর্ন্ত ) ছয়জনকে আটক করা হয়েছে। তাদের জিঞ্জাসাবাদ চলছে। এক প্রশ্নের জবাবে তিনি জানান মূল হোতাদের খুজে বের করে আইনের আওতায় এনে কঠোর শাস্তি নিশ্চিত করা হবে।
উপরে