প্রকাশিত : ৬ অক্টোবর, ২০২০ ১৫:৪১

বগুড়ায় আঃলীগনেতা রানাসহ ৫ জনের বিরুদ্ধে শত কোটি টাকা আত্নসাৎ এর মামলা

কাহালু (বগুড়া) প্রতিনিধিঃ
বগুড়ায় আঃলীগনেতা রানাসহ ৫ জনের বিরুদ্ধে শত কোটি টাকা আত্নসাৎ এর মামলা

বগুড়া সদরের কাটনারপাড়ার বিশিষ্ট ব্যবসায়ী মরহুম শেখ শরীফ উদ্দিনের স্ত্রী দেলওয়ারা বেগম গতকাল সোমবার সদর থানায় তার জামাই নন্দীগ্রাম উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মরহুম আলহাজ্ব শরিফ উদ্দিনের স্ত্রী দেলওয়ারা বেগম তার জামাই নন্দীগ্রাম উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন রানা ও তার স্ত্রী আকিলা শরীফা সুলতানা খানম আঞ্জুয়ারা, সরিফ বিড়ি ফ্যাক্টরী, সরিফ সিএনজি লিঃ ও দেলওয়ারা সরিফ উদ্দিন সুপার মার্কেট লিমিটেড এর ৩ ম্যানেজার যথাক্রমে নজরুল ইসলাম, হাফিজার রহমান ও তৌহিদুল ইসলাম এর  বিরুদ্ধে শত কোটি টাকা আত্নসাৎ এর মামলা দায়ের করেন।

এ ব্যাপারে বগুড়া সদর থানা অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ুন কবির এর সাথে কথা বলা হলে তিনি থানায় মামলা রেকর্ডের বিষয় নিশ্চিত করেন। এর আগে গত ১অক্টোবর সদর থানায় উল্লেখিত রানা সহ ৫ জনের বিরুদ্ধে শত কোটি টাকা আত্নসাৎ এর লিখিত অভিযোগ দেন দেলওয়ারা বেগম। লিখিত অভিযোগ তদন্ত পূর্বক থানা পুলিশ মামলাটি রেকর্ড করেন।

মামলার এজাহারে বাদী দেলওয়ারা বেগম উল্লেখ করেন তার নিজ নামীয় ব্যাংক হিসাবে বর্ধিত এফডিয়ার ভাঙ্গিয়া ৫০ কোটি টাকা এবং আমার স্বামীর সরিফ বিড়ি ফ্যাক্টরী, সরিফ সিএনজি লিমিটেড, দেলওয়ারা শেখ সরিফ উদ্দিন সুপার মার্কেট সহ অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠান হতে আরও ৫০ কোটি টাকা মোট ১ শত কোটি টাকা আত্নসৎ করেন।

তিনি অভিযোগে আরও উল্লেখ্য করেন, আমার নিকট হইতে আনোয়ার হোসেন (রানা) জোরপূর্বক কাগজপত্র ও চেকে সহি করিয়া লাইবার পর তার কাছে থাকা লাইসেন্সকৃত অস্ত্র বাহির করিয়া প্রায়ই আমাকে হুমকি দিতে যে, এ সব ঘটনা আপনি কাউকে বলবেন না, যদি বলেন তাহলে প্রয়োজনে আপনাকে খুন করা হইবে। সেই কারণে আমি প্রাণভয়ে প্রাথমিক পর্যায়ে কাউকে বলার সাহস পায় নি।

 

উপরে